• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

চাকরি দেওয়ার প্রলোভনে কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ মে ২০২২  

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ায় দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (২৫ মে) দিনগত রাত ১টার দিকে চুয়াডাঙ্গা শহরের মুক্তিপাড়া ও ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ১৮ লাখ ১৫ হাজার টাকা।

গ্রেপ্তারকৃত ব্যক্তি আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়া গ্রামের মৃদুল হোসেনের ছেলে রাশেদুজ্জামান ওরফে শান্ত (৩৫) ও সদর উপজেলার পিরোজখালী গ্রামের নুর ইসলামের ছেলে বিল্লাল হোসেন (৩০)।

জেলা গোয়েন্দা পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি সংস্থার বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিল রাশেদুজ্জামান ওরফে শান্ত। সম্প্রতি এনএসআইতে জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগ দেওয়া হয়। সেই নিয়োগ বিজ্ঞপ্তিকে পুঁজি করে প্রতারণার জাল ছড়ায় শান্ত। প্রতিজনকে চাকরি দেওয়ার আশ্বাসে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা।

সম্প্রতি আলমডাঙ্গার কাবিল নগরের আব্দুল লতিফের ছেলে আব্দুর সবুরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরে জুনিয়র ফিল্ড অফিসার পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় শান্ত। ওই অভিযোগের ভিত্তিতে বুধবার (২৫ মে) রাত সাড়ে ১১টার দিকে সদর থানায় একটি মামলা দায়ের করেন আব্দুল লতিফ। সেই মামলার সূত্র ধরে অভিযানে নামে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে শহরের মুক্তিপাড়া এলাকায় শান্তর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া স্বীকারোক্তিতে ঘরের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয় নগদ ১৮ লাখ ১৫ হাজার টাকা। পরে ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তার সহযোগী কাঠ মিস্ত্রি বিল্লাল হোসেনকে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছে। হাতিয়ে নিয়েছে কোটি টাকা।

তিনি আরও বলেন, সরকারি চাকরি দেওয়ার নামে শান্ত প্রায় অর্ধকোটি টাকার মালিক হয়েছেন। তিনি এর আগে বিজিবির বাবুর্চি হিসেবে কাজ করতেন। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে আরও তথ্য পাওয়া যাচ্ছে। আজ বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা