• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

নির্বাচনে কেউ বাড়াবাড়ি করলে ক্ষতিগ্রস্ত হবেন : বিভাগীয় কমিশনার

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, নির্বাচনের সুন্দর একটি পরিবেশ রয়েছে খুলনায়। নির্বাচনের পরিবেশকে অশান্ত করবেন না। সুন্দর একটি নির্বাচন হবে এখানে। যিনি যোগ্য তিনি পাস করবেন। তাকেই ভোট দেবে জনগণ। এখানে পানি ঘোলা করার কোনো কারণ নেই। এটা আমরা করতে দেব না। কেউ বেশি বাড়াবাড়ি করলে ক্ষতিগ্রস্ত হবেন। নির্বাচন নিরপেক্ষ হবে, সুন্দর হবে।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে খুলনা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রার্থীদের উদ্দেশে জিল্লুর রহমান চৌধুরী বলেন, আপনি টাকার মালিক, পেশীশক্তি আছে, ওগুলোর ওপর ভর করবেন না। মানুষের সমর্থনের ওপরে ভর করেন। তাহলে নির্বাচনে মানুষ তার ভোটাধিকার স্বাধীনভাবে প্রয়োগ করতে পারবে। দোষারোপ বা বাগবিতণ্ডার মাধ্যমে সংকটের সমাধান হবে না। সেক্রিফাইস সবাইকে করতে হবে।

রিটার্নিং কর্মকর্তার উদ্দেশে তিনি বলেন, কয়েকজন প্রার্থীর অভিযোগ শুনলাম। আপনি অ্যাকশনে যান না কেন? প্রয়োজনে নির্বাচনী আইন অনুযায়ী, আচরণবিধি অনুযায়ী প্রার্থিতা বাতিল করে দেবেন।

সভায় প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) ও নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম ও ১০ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জের ডিআইজি মো. মইনুল হক, খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসান প্রমুখ।

মেয়র প্রার্থীদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলনের মো. আব্দুল আউয়াল, জাকের পার্টির এসএম সাব্বির আহম্মেদ ও স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম শফিকুর রহমান।

আজকের খুলনা
আজকের খুলনা