• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ : সিটি মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ। দেশের সার্বিক উন্নয়নের জন্য যোগ্য নেতার প্রয়োজন উলে­খ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা তেমনই একজন যোগ্য নেত্রী যিনি বিদেশীদের দ্বারা তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করা এই দেশকে উন্নয়নের পথে অগ্রসর করেছেন। দেশকে নিয়ে এক সময় যারা বিরূপ মন্তব্য করতো তারাই এখন দেশের উন্নয়ন দেখে বিষ্মিত হচ্ছে। 

সিটি মেয়র সোমবার সকালে নগরীর বৈকালীতে ইউসেপ বাংলাদেশ-খুলনা আয়োজিত চাকুরি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক সাবেক মুখ্য সচিব ড. মোঃ আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা ও স্থানীয় সরকার-খুলনার উপ-পরিচালক মোঃ ইউসুফ আলী। 

সিটি মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিদ্ধস্ত দেশের দায়িত্বভার কাঁধে নিয়ে দেশের উন্নয়ন ত্বরান্বিত করার কাজে হাত দেন। কিন্তু ঘাতক চক্রের ষড়যন্ত্রে তিনি সপরিবারে নিহত হন। এরপর তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হবার পর দেশের উন্নয়ন ত্বরান্বিত করেন। তিনি বলেন উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকায় দেশ আজ সামনের দিকে অগ্রসর হয়েছে। দেশের স্বার্থে যে কোন মূল্যে এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। সিটি মেয়র বলেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষার ওপর যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন। সকলে চাকুরির দিকে না ঝুঁকে কারো কারো উদ্যোক্তা হওয়া উচিত। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন খুলনার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান,  দৈনিক দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, বিশ্বাস প্রোপার্টিজ-এর সিইও আজগার বিশ্বাস, এ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার রবিউল ইসলাম, কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম ও এমডি মাহফুজুর রহমান লিটন, বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মোঃ আনিসুর রহমান, মাহবুবুর রহমান, মেজবাহুল আরেফিন, মিজানুর রহমান খান প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন ইউসেপ-বাংলাদেশ-খুলনার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান। নিয়োগকারী সংস্থার কর্মকর্তা, চাকুরী প্রার্থী ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

আজকের খুলনা
আজকের খুলনা