• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আজকের খুলনা

খুবিতে তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু সোমবার

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

আগামীকাল সোমবার  (২৮ নভেম্বর) বেলা ১২টা থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে তৃতীয় মেধা তালিকার ভিত্তিতে প্রথম বর্ষে স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণিতে ভর্তি শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ku.ac.bd/undergraduate তে ইউনিট ও স্কুল অনুযায়ী তৃতীয় মেধা তালিকাসহ বিস্তারিত উল্লেখ রয়েছে। প্রথম পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জিএসটি ওয়েবসাইট ( gstadmission.ac.bd) এর মাধ্যমে নির্ধারিত ফি প্রদান করে সম্পন্ন করতে হবে।

তবে খুলনা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি ও সমমানের পাসের মূল মার্কশীট আগামী ০১ ডিসেম্বর (প্রতিদিন সকাল ৯টা হতে বিকাল ৪টা) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাবে এই ভর্তির কাগজপত্র জমা নেওয়া হবে। মূল মার্কশীট দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এ ফোর সাইজের খামে করে জমা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

অপরদিকে জিএসটিভুক্ত যে কোন বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হবার প্রয়োজন হবে না। তবে আবেদনকারী একইসাথে অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয় স্থানান্তর (ইউনিভার্সিটি মাইগ্রেশন) করতে পারবে। আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে gstadmission.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ইউনিভার্সিটি মাইগ্রেশন (২৮/১১/২০২২ তারিখ দুপুর ১২টা হতে ৩০/১১/২০২২ তারিখ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে) সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে কোন বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হওয়ার প্রয়োজন নেই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয় জমা আছে সেখানেই থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কাজী মাসুদুল আলম জানান।

আজকের খুলনা
আজকের খুলনা