• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলানায় জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত

আজকের খুলনা

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

বর্ণাঢ্য আয়োজনে ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে খুলানায় পালিত হলো সনাতন ধর্মাবলম্বীদের উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালিত হয়েছে।

শুক্রবার নগরীর গোলমানি পার্কে খুলনা মহানগর ও জেলা পূজা উদযাপন পরিষদের সার্বিক সহযোগিতায় এই রথযাত্রা উৎসবের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিকাল ০৫ টায় রথ যাত্রার উদ্বোধন করে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরক্ত পুলিশ সুপার, সুশান্ত কুমার সরকার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ খুলনা জেলা শাখার সভাপতি, কৃষ্ণপদ দাস, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার, আনোয়ার হোসেন, মহানগর পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা,সাবেক কর কমিশনার প্রশান্ত কুমার রায়, যশোর বোর্ড এর পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র, টুটপাড়া গাছতলা মন্দিরের সহ সভাপতি পরিতোষ হালদার, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের সভপাতি গৌরেশ্বর নিমাই ব্রক্ষ্মচারী, শ্রী শ্রী সত্যনারায়ন মন্দিরের৷ নির্বাহী ট্রাস্টি গোপী কৃষাণ মুন্ধরা প্রমুখ। নগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল হালদারের সভার সভাপতিত্ব করেন, সভা সঞ্চালনা করেন নগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু ও কোষাধ্যক্ষ রতন দেবনাথ।

উদ্বোধনের আগে বড় বাজার সত্য নারায়ন মন্দির থেকে সকালের পূজা শেষে শ্রী জগন্নাথ দেব, শ্রী শ্রী সুভদ্রা রানী, শ্রী বলরাম দেব এর মূর্তী দেবী রথেকরে গোলকমনি পার্কে আসে। এ সময় ভক্তরা বাজনা ও করতালির মধ্য দিয়ে জয়ও ধনি করতে থাকেন। অনুরূপভাবে টুটপাড়া গাছতলা মন্দির এবং গল্লামারী ইসকন মন্দির থেকেও রথ আসে গোলমনি পার্কে। বিভিন্ন মন্দির ও পূজা উদযাপন পরিষদের নেতারাও শোভাযাত্রা নিয়ে গোলক মনি পার্কে সমবেত হন। এরপর পুলিশ কমিশনার রথযাত্রার উদ্বোধন করার পর রথযাত্রা নিয়ে সনাতন ধর্মাবলম্বীরা নগরীর প্রেম কানন মন্দিরে যান সেখান থেকে আগামী ১৫ জুলাই উল্টোরথ অনুষ্ঠিত হবে।

আজকের খুলনা
আজকের খুলনা