ব্রেকিং:
ফেসবুকে অবমাননাকর পোস্ট: সেই পরিতোষ সরকার গ্রেফতার সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৫ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের খুলনা

খুবিতে হল খোলার প্রস্তুতি ডিসিপ্লিন প্রধানদের সাথে উপাচার্যেরবৈঠক

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১  

শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি’র নির্দেশনার পরিপ্রেক্ষিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের হল খোলার প্রস্তুতিসহ বিভিন্ন একাডেমিক বিষয় নিয়ে ডিন ও ডিসিপ্লিন প্রধানদের সাথে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে এক সভা আজ রবিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে চলমান টার্ম ফাইনাল পরীক্ষা, শিক্ষার্থীদের টিকাদানের অগ্রগতি, হল খোলার প্রাক প্রস্তুতি হিসেবে সংস্কারকাজের অগ্রগতি, দ্বিতীয় টার্মের একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নসহ বিভিন্ন বিষয় পর্যালোচনা করা হয়।

ঘণ্টাব্যাপী এ সভায় ডিসিপ্লিন প্রধানবৃন্দ স্ব স্ব ডিসিপ্লিনের শিক্ষার্থীদের টিকাদানের অগ্রগতি তুলে ধরেন। ডিন ও ডিসিপ্লিন প্রধানবৃন্দ তাদের অভিমত প্রদানকালে আগামী মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং গুচ্ছ মিলিয়ে ৮ দিন ভর্তি পরীক্ষা, সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৯ দিন বিশ্ববিদ্যালয়ে দুর্গাপূজার ছুটি এবং অনলাইনে টার্ম ফাইনাল পরীক্ষার বিষয়টিও তুলে ধরেন। যেহেতু বিশ্ববিদ্যালয়ের হলে উঠতে হলে আবাসিক শিক্ষার্থীদের শতভাগ নূন্যতম এক ডোজ টিকা গ্রহণ করতে হবে তাই বিষয়টি দ্রুত নিশ্চিত করার ওপর জোর দেয়া হয়। এ প্রেক্ষিতে আগামীকাল ২৭ সেপ্টেম্বরের মধ্যে শতভাগ রেজিস্ট্রেশন সম্পন্ন/ইউজিসি'র লিঙ্কে তালিকা প্রেরণ এবং যে সমস্ত শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে এখনও টিকা দিতে পারেনি তাদেরকে বিশেষ ব্যবস্থায় টিকাদানের আওতায় আনার উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানানো হয়। তবে শীঘ্রই হল খোলার প্রাক-প্রস্তুতি হিসেবে আবাসিক শিক্ষার্থী যারা টিকা দিয়েছে তাদের টিকা কার্ডের ফটোকপিসহ আনুসাঙ্গিক কাগজপত্র হল এবং ডিসিপ্লিনে জমা দিতে হবে মর্মে নোটিশ প্রদান করা হবে। এছাড়া পরবর্তী টার্মের একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নের বিষয়টিতেও জোর দেয়া হয়। খুব অল্প সময়ের মধ্যে এটি প্রণয়ন সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। হল এবং বিশ্ববিদ্যালয় খোলার বিষয়টি নিয়মানুযায়ী পরবর্তী সিন্ডিকেট সভায় উপস্থাপন হবে বলে জানানো হয়। খুব শীঘ্রই সিন্ডিকেট সভা আহ্বান করা হবে। সিন্ডিকেট সভার সিদ্ধান্ত মোতাবেক হল ও বিশ্ববিদ্যালয় খোলার তারিখ নির্ধারিত হবে। এ পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যতো দ্রুত সম্ভব সার্বিক প্রস্তুতি সম্পন্নের নির্দেশ দেন।

 

সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ডিনবৃন্দ, ডিসিপ্লিন প্রধানবৃন্দ, ছাত্র বিষয়ক পরিচালক, দি অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সভাটি সঞ্চালনা করেন।

আজকের খুলনা
আজকের খুলনা