• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের খুলনা

খুলনায় ২ জঙ্গি আটক : বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আজকের খুলনা

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২১  

খুলনা মহানগরীতে অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জামসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর দুই সদস্যকে আটক করেছে পুলিশের কাউন্টার টেররিজম এবং খুলনা সিআইডি । সোমবার (২৩ আগস্ট) দুপুর পৌনে ১২ টার দিকে নগরীর সোনাডাঙ্গা থানাধীন ময়লাপোতা এলাকা থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, খুলনা লবনচরা থানাধীন মোহাম্মদনগর এলাকার আদিলুজ্জামান সড়কের মোঃ নজরুল ইসলামের ছেলে নাসিম ও মহানগরীর লবনচরা থানাধীন মোহাম্মদনগর এলাকার আদিলুজ্জামান সড়ক মোঃ খোকন মোল্লার ছেলে হাসান।

গ্রেফতারের পর নাসিমের বাড়ি থেকে একটি এয়ারগান, ৬৩টি এয়ারগানের গুলি, ৩টি গান পাউডার সদৃশ বস্তু, ৪০৫টি বিয়ারিং এর বল, ৩০০ গ্রাম বারুদ, ৮৪ গ্রাম ব্যাটারির গুড়া, ৯৩ গ্রাম গুড়া বারুদ, ৩৫ গ্রাম লোহার পিন, ১৩৫ গ্রাম পাউডার সদৃশ বস্তু, দুইটি ব্যাটারি, ২টি রাঙ্গ, একটি এসি/ডিসি এডাপ্টার, ৪ টি ছোট সার্কিট, একটি ব ড় সার্কিট,  তাতাল, পাইপ, একটি হাত প্লাইয়ার্স, একটি কালো টেপ, একটি গোলাপী রং এর লাইনার, হাতে লিখা দাওয়াতি লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, হাতে লিখা ডায়েরী, সদস্য সংগ্রহের ফরম, আনসার আল-ইসলামের কালার লিফলেট, সদস্যদের নির্দেশনা লিফলেট, আপনি একজন মুজাহিদ হিসাবে গড়ে উঠুন নামীয় একটি বই, একটি এন্ড্রয়েড স্মার্টফোন এবং একটি কালো রং এর ১২৫ সিসির টিভিএস মটর সাইকেল উদ্ধার করা হয়।
 
অপরদিকে হাসানের দেখানে মতে তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি নীল রং এর মাইসেল  এবং  “আপনিও একজন মুজাহিদ হিসাবে গড়ে উঠুন” ও “উন্মুক্ত তরবারি” নামক বই দুইটি উদ্ধার করা হয়।

খুলনা সিআইডির সহকারী পুুলিশ সুপার তাপস কর্মকার জানায়, তারা আনসার আল ইসলামের সামরিক শাখার সক্রিয় সদস্য। বোমা ও আইইডি তৈরির কারিগর। তাদের মোবাইলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের উগ্রবাদী এবং ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন কনটেন্ট পাওয়া যায়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিয়ে আসছিল। নাশকতার সৃষ্টির জন্য আইইডি ও বোমা তৈরির সরঞ্জামাদি নিজ হেফাজতে রেখে জঙ্গি কার্যক্রমের ষড়যন্ত্র করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা