আজকের খুলনা
ব্রেকিং:
শিক্ষার মান ঠিক না রাখলে এমপিওভুক্তি থেকে বাদ দেওয়া হবে : প্রধানমন্ত্রী আবরারের রুমমেট মিজান পাঁচ দিনের রিমান্ডে ফিটনেস নবায়নহীন যানবাহনে তেল-গ্যাস না দেওয়ার নির্দেশ হাইকোর্টের বিমানের আধুনিকীকরণে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দুই মাসে ফিটনেস নবায়ন করেছে ৮৯ হাজার ২৬৯টি গাড়ি

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
হত্যা মামলায় ক্যাসিনো খালেদ ৭ দিনের রিমান্ডে উল্লাপাড়ায় বাস খাদে পড়ে নিহত ১, আহত ৮ খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু তালায় মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
৫০

৬ কোটি ৪০ লাখ টাকা সুদমুক্ত ঋণ প্রদান

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে সুদমুক্ত ক্ষুদ্রঋণ কর্মসূচির আওতায় জেলা সমাজসেবা বিভাগ ৬ কোটি ৪০ লাখ ৮১ হাজার ৪০৫ টাকা প্রদান করা হয়েছে।

স্থানীয় সমাজসেবা বিভাগ সূত্র বাসস’কে জানায়, জয়পুরহাট শহর সমাজসেবাসহ জেলার পাঁচ উপজেলাতেই ওই ঋণ কার্যক্রম চালু রয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে ১৪ হাজার ৪শ ৪৯টি স্কীমের আওতায় প্রদানকৃত ৬ কোটি ৪০ লাখ ৮১ হাজার ৪০৫ টাকার মধ্যে রয়েছে রুরাল সোশ্যাল সার্ভিস (আরএসএস) খাতে ৬ হাজার ৭৭১ জনের মাঝে বিতরণ করা হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৬৫ হাজার ৭০ টাক। রুরাল মেটারনাল সেন্টার (আরএমসি) খাতে ৩ হাজার ৭৫ জন মহিলাকে দেয়া হয়েছে ৪৫ লাখ ৬৬ হাজার ৮শ টাক।

এসিড দগ্ধ খাতে ৯শ ৪৪ জনকে দেওয়া হয়েছে ৯০ লাখ ২১ হাজার ৫৩৫ টাকা। আবাসন খাতে ৯শ ২৮ জনকে প্রদান করা হয়েছে ৫৮ লাখ ২৮ হাজার টাকা, ২ হাজার ৩শ ১৯ জনকে সুদমুক্ত ঋণ দেয়া হয়েছে ২ কোটি ৪৯ লাখ টাকা এবং শহর সমাজসেবা কার্যালয়ের ঘুর্নায়মান তহবিলের আওতায় ৪শ ১২ জনকে ৪০ লাখ টাকা প্রদান করা হয়েছে।

শহর সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করছে বর্তমান সরকারের গৃহীত সুদমুক্ত ক্ষুদ্রঋণ কর্মসূচি।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর