আজকের খুলনা
ব্রেকিং:
জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবে খালেদা জিয়া : জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম বাংলাদেশ ভারত প্রথম টেস্ট আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শুরু পঞ্চগড়ে ট্রাকের নিচে পিষ্ট হয়ে স্কুলছাত্র নিহত রোহিঙ্গাদের এন আই ডি কেলেংকারীর ঘটনায় নির্বাচন কমিশনের উচ্চমান সহকারী আবুল খায়ের ও আনোয়ার হোসেন গ্রেফতার রেল ঘটনার দতন্ত রিপোর্ট তিন দিনের ভিতর দেওয়া হবে যত দ্রুত সম্ভব আবরার হত্যা মামলার বিচারকাজ শেষ করা হবে: আইনমন্ত্রী মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান উদ্ধার হলো চরে আটকেপড়া লঞ্চের ৫০০ যাত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশীট প্রস্তুত, অভিযুক্ত ২৫, সরাসরি হত্যায় জড়িত ১১ ট্রেন দুর্ঘটনা: ১৬ যাত্রী নিহতের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় অপমৃত্যুর মামলা বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষায় আইন পাস

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন খোদ তাদেরই নেতারা : হানিফ দৌলতপুরে বিজিবির হাতে ৬টি সোনার বারসহ এক নারী আটক প্রবাসী ভোটার: সংযুক্ত আরব আমিরাতে অনলাইন সেবা শুরু ১৮ নভেম্বর বেনাপোলে ৮টি স্বর্নের বারসহ ১ জন আটক প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন আজ শুক্রবার সৌদি থেকে ফিরবেন নির্যাতনের শিকার সেই সুমি ক্ষমা চাইলেন মসিউর রহমান রাঙ্গা সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে
৪১

৬২ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদের নির্মাণ কাজ শুরু হয়েছে

ঢাকা অফিস

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৯  

৬২ কোটি ৮ লাখ ১৯ হাজার টাকা ব্যয়ে জয়পুরহাটে জেলা মডেল মসজিদসহ চার উপজেলাতেই শুরু হয়েছে মডেল মসজিদের নির্মাণ কাজ।

গণপূর্ত বিভাগ সূত্র জানায়, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের নেওয়া যুগান্তকারী বিশেষ উদ্যোগ গুলোর মধ্যে একটি হচ্ছে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ। ইতোমধ্যে নির্মাণ কাজ শুরু হয়েছে। প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় জয়পুরহাট জেলা মডেল মসজিদসহ চার উপজেলাতে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত মডেল মসজিদের নির্মাণ কাজ চলছে।

মসজিদ নির্মাণের জায়গা নির্ধারণ জটিলতার কারণে জয়পুরহাট সদর উপজেলায় নির্মাণ কাজ শুরু হতে দেরি হচ্ছে বলে জানান, গণপূর্ত বিভাগ জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান। সুসজ্জজিত ও দৃষ্টিনন্দন করে গড়া মডেল মসজিদে থাকবে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা নামাজের স্থান, ঈমাম ট্রেনিং সেন্টার, অটিজম কর্ণার, মিটিং রুম, ইসলামিক রিচার্চ সেন্টার ও ইসলামিক লাইব্রেরী।

জয়পুরহাট জেলা মডেল মসজিদ নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৪০ লাখ ৯৮ হাজার টাকা, কালাই উপজেলা মডেল মসজিদের জন্য ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৬ লাখ, আক্কেলপুর উপজেলার জন্য ১২ কোটি ৬১ লাখ ৩৩ হাজার,পাঁচবিবি উপজেলার মডেল মসজিদের জন্য ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৬২ লাখ ৮৭ হাজার টাকা ও ক্ষেতলাল উপজেলায় মডেল মসজিদ নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৩৭ লাখ ১ হাজার ৬৩ টাকা। আগামী ২০২১ সালের জুন মাসের মধ্যে এগুলোর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন গণপূর্ত বিভাগ জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর