আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
১১ দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা সাকিবদের গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৭৯

২ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ৫৩ প্রকল্প বাস্তবায়ন

ঢাকা অফিস

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

জেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৮-২০১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার কাজের বিনিময়ে টাকা (কাবিটা) কর্মসূচীর আওতায় ১ম পর্যায়ে ৫৩টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে সরকারের ব্যয় হয়েছে ২ কোটি ১১ লাখ ৬৫ হাজার ৬১৫ টাকা।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচীর আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে মসজিদ, মন্দির, গীর্জা, সামাজিক প্রতিষ্ঠান সংস্কার ও মেরামত, রাস্তাঘাট মেরামত এবং ছোট রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

সূত্রটি আরো জানায়, ২০১৮-১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচীর অধীন নন-সোলার প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে ৭২ টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৫৯৯ দশমিক ৯৩১৩ মেট্রিক টন চাল। এ প্রকল্প গুলোর মধ্যে রয়েছে রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট, খাল পুনঃখনন, পুকুর পুনঃখনন, প্যালাসাইটিং কাজ। জুন মাসের মধ্যে প্রকল্পগুলোর কাজ শেষ হয়েছে বলে জানান, জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো: মোফাক্ষারুল ইসলাম।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর