আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত
৫৭৫

২০১৮ সালে উ. কোরিয়ায় খাদ্য উৎপাদন কমেছে : জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  

আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া পরমাণু ক্ষমতাধর দেশ উত্তর কোরিয়ায় এ বছর খাদ্য উৎপাদন কমে গেছে। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (ফাও) একথা জানায়। খবর এএফপি’র।
ফাও তাদের ত্রৈমাসিক ক্রপ প্রসপেক্টস অ্যান্ড ফুড সিচুয়েশন প্রতিবেদনে জানায়, ধান ও ভুট্টা উত্তর কোরিয়ার প্রধান খাদ্য শস্য। অনাবৃষ্টি ও সেচ ব্যবস্থার স্বল্পতার কারণে ধানের উৎপাদন কমে যাবে বলে আশংকা করা হচ্ছে।

এতে আরো বলা হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে ভুট্টার উৎপাদনও হ্রাস পেয়েছে।
এর ফলে দেশটির আগামী বছর ৬ লাখ ৪১ হাজার টন খাদ্য আমদানির প্রয়োজন হবে। তাদের আমদানির এ পরিমাণ চলতি বছরের চেয়ে ৪ লাখ ৫৬ হাজার টন বেশী হবে। এ বছর উত্তর কোরিয়া ৩ লাখ ৯০ হাজার টন আমদানি এবং ৬৬ হাজার টন খাদ্য ত্রাণ গ্রহণ করে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর