আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
১১ দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা সাকিবদের গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৯৯

১৭৮টি দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ কাজ শেষ

ঢাকা অফিস

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

বগুড়া জেলায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থবছরে প্রথম পর্বে ১৭৮টি দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণের কাজ শেষ হয়েছে। এ কর্মসূিচতে জেলার ১২টি উপজেলয় যাদের জায়গা আছে ঘর নেই তাদের জন্যই গৃহ নির্মাণ করা হয়েছে। দুযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা ও টিআর কর্মসূচির আওতায় জেলার অসচ্ছল, হতদরিদ্র, গৃহহীণ পরিবার, বিধবাব, তালকপ্রাপ্ত নারী, প্রতিবন্ধী নারী-পুরুষ, অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বাড়িগুলো নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজাহার আলী মন্ডল জানান, ১৭৮টি বাড়ির প্রতিটির জন্য ব্যয় হবে ২ লাখ ৫৮ হাজার ৫০০ টাকা। সব মিলিয়ে মোট খরচ হবে ৪ কোটি ৬০ লাখ ১৩ হাজার টাকা। প্রতিটি বাড়িতে থাকছে ১০-১০বর্গফুটের ২টি, রুম, ১টি রান্না ঘর একটি ল্যাট্রিন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, আগামী ১৩ অক্টোবর দেশে এক যোগে ২০১৮-১৯ অর্থ বছরের জন্য প্রথম ধাপে নির্মিত বাড়িগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

তিনি আরো জানান.জেলার সারিয়াকান্দি উপজেলায় ১৯টি, সোনাতলায় ২১টি, শিবগঞ্জ উপজেলায় ১৬টি, আদমদিঘীতে ১২ টি, দুপচাঁচিয়ায় ১২টি, কাহালুতে ১১টি, নন্দীগ্রামে ১৪টি, শেরপুরে ১৪টি, ধুনটে ১৮টি, বগুড়া সদরে ১৬টি, গাবতলীতে ১৪টি ও শাজাহানপুরে ১১টি বাড়ি নির্মাণ কাজ শেষ হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আরো জানান, আগামী ২০১৯-২০ অর্থ বছরের জেলায় ২৮৮টি বাড়ি নির্মাণ করা হবে। প্রতিটি বাড়ির জন্য নির্মাণ ব্যয় হবে ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা। এর জন্য মোট ব্যয় হবে ৮ কোটি ৬৩ লাখ ৫৯ হাজার ৬৮০ টাকা।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর