আজকের খুলনা
ব্রেকিং:
হারপিক পানে খুলনা-৫ আসনের এমপি নারায়ন চন্দের ছেলে অভিজিতের মৃত্যু পাকিস্তানের পথে বাংলাদেশ ক্রিকেট দল হাইকোর্টের ভুয়া জামিন দিয়ে আসামী মুক্ত করার অপরাধে খুলনায় আরাফাত হোসেন কারাগারে হাতীবান্ধা সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ৩ শ্রমিকের

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ঢাকায় পৌঁছেছেন ব্রাজিলের তারকা ফুটবলার জুলিও সিজার গাইবান্ধায় সিএনজি অটোরিকশার ধাক্কায় গৃহবধূর মৃত্যু মানিকগঞ্জে ঘড়ে ঢুকে মেয়ের সামনে মাকে খুন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল পল্লী বিদ্যুতের কর্মীর গাজীপু‌রে ট্রাকচাপায় শিশু নিহত
৭৮

হৃদরোগ ১০ বছর দূরে যাবে মাত্র ৭ মিনিটে

স্বাস্থ্য ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

এত ব্যস্ততা, মানসিক চাপ অস্বাস্থ্যকর জীবনযাপন সব মিলিয়ে আমরা সত্যি একটা অস্থির সময় পার করছি। আর এই অসাবধানতার সুযোগ নিচ্ছে নানা রোগ। যার অন্যতম হৃদরোগ। 

তবে সুস্থ থাকতে কে না চায়? আগামী ১০ বছর হৃদরোগের ঝুঁকি এড়াতে চাইলে, আজ থেকে মাত্র ৭ মিনিট নিজেকে দিন। 

লিপিড প্রোফাইলকে উন্নত করে ফ্যাট কমিয়ে শরীরকে ফিট রাখার জন্য প্রতিদিন মাত্র ৭ মিনিট তো দেওয়াই যায়। কি বলেন? কিন্তু এত অল্প সময়ে কি করতে হবে তাই ভাবছেন তো? 

এজন্য আপনাকে শুধু এই সময়ে সিঁড়ি দিয়ে ওপর নিচ ওঠা-নামা করতে হবে। সম্প্রতি, এক গবেষণা থেকে জানা যায়, সিঁড়ি দিয়ে ওঠা-নামার কারণে মাংস পেশি শিথিল হয় ও রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। 

এছাড়াও 

•    সিঁড়ি দিয়ে ওঠা নামা করলে 

•    ওজন থাকে নিয়ন্ত্রণে

•    মানসিক চাপ কমে 

•    কোলেস্টেরলের মাত্রা হ্রাস করতে সাহায্য করে

•    ভালো ঘুম হয় 

•    আর্থারাইটিসের ঝুঁকি হ্রাস করে

•    মৃত্যুর ঝুঁকি প্রায় ৩৩% হ্রাস করে।

বুঝতেই পারছেন, ঘণ্টার পর ঘণ্টা ভারি ব্যায়াম করার পরিবর্তে একটু সময় দিয়েই কত উপকার পাওয়া যায়। দিনে মাত্র ৭ মিনিট সিঁড়ি দিয়ে ওপর নিচ করুন, দশ বছর ধরে এই রোগগুলো এড়িয়ে চলতে পারবেন।

আজকের খুলনা
আজকের খুলনা