আজকের খুলনা
ব্রেকিং:
বঙ্গবন্ধু বিপিএল : সিলেটের বিপক্ষে রাজশাহীর দাপুটে জয় ভারতের পার্লামেন্টে পাশ হওয়া নাগরিকত্ব বিল নিয়ে উদ্বেগ প্রকাশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ঠান ঐক্য পরিষদের চাঁদাবাজ-ভূমিদস্যূ হাসু কাসু বাহিনীর মূল হোতা হাসেমকে অস্ত্র-ইয়াবাসহ আটক করেছে র‌্যাব যুক্তরাজ্যে নির্বাচন : জয় পেলেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ, বাংলাদেশি বংশোদ্ভূত রুপা, রুশনারা ও আফসানা বরিশালে পাঁচ বস্তা গাঁজাসহ নারী আটক কক্সবাজারে ৮ লাখ ইয়াবা ও ছয়টি আগ্নেয়াস্ত্রসহ আটক ৪ আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, প্রতিবাদ

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
টেকনাফে ৮ লাখ ইয়াবা-অস্ত্রসহ ৪ ব্যবসায়ী আটক কুমিল্লার কোটবাড়ীতে স্কুলের ছাত্রাবাস থেকে এক ছাত্রের মরদেহ উদ্ধার নোয়াখালীতে বাসচাপায় এক মাদ্রাসা ছাত্রী নিহত ধামরাইয়ে প্রাইভেট কার চাপায় মোটর সাইকেল আরোহী নিহত টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নতুন ৯ বিচারপতির শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি এবার মেঘালয়ে কারফিউ, বন্ধ মোবাইল-ইন্টারনেট রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে সিদ্ধান্ত শিগগিরই : আইসিজে প্রেসিডেন্ট
২০

হিজাব পরা দেখা মাত্রই মুসলিম অন্তঃসত্ত্বার পেটে লাথি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

অস্ট্রেলিয়ার সিডনিতে ধর্মীয় বিদ্বেষে একটি ক্যাফেতে এক মুসলিম গর্ভবতীর পেটে লাথি মারার ঘটনা ঘটেছে। সেই ঘটনার ভিডিও ভাইরাল হতেই সমালোচনা শুরু হয়েছে। প্রতিদিন এ ধরনের অন্তত একটি করে ঘটনা অস্ট্রেলিয়ায় ঘটার কারণে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। আতঙ্ক গ্রাস করছে সাধারণ মানুষজনকে।

দিন কয়েক আগে সিডনির একটি ক্যাফেতে বন্ধুদের সঙ্গে বসে খাওয়া-দাওয়া করছিলেন চার মুসলিম নারী। তাদের মাথায় হিজাব ছিল। তাদের মধ্যে একজন আট মাসের অন্তঃসত্ত্বা নারীও ছিলেন। হঠাৎ করেই এক ব্যক্তি ক্যাফেতে ঢুকে তাদের দেখামাত্র তেড়ে যায়। 

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ৪৩ বছর বয়সী ওই ব্যক্তি প্রথমে নারীদের টেবিলের কাছে গিয়ে রুক্ষ আচরণ শুরু করে, চিৎকার করে কথা বলে। কিছুক্ষণ পর গর্ভবতী নারীর পেটে সরাসরি লাথি মারে ওই ব্যক্তি। শুধু তাইই নয়, লাথি মারতে মারতে তাকে চেয়ার থেকে ফেলে দেয়। তারপরেও তার আক্রোশ কমেনি। মারতেই থাকে সে।

ক্যাফের অন্যান্যরা ছুটে গিয়ে তাকে থামানোর চেষ্টা করলে, তারাও অল্পবিস্তর আক্রান্ত হন। অন্তঃসত্ত্বা নারীকে উদ্ধার করা হয়। তড়িঘড়ি তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা এবং কিছুক্ষণ পর্যবেক্ষণে রাখার পর তাকে ছেড়ে দেওয়া হয়। ঘটনার খবর পেয়ে সেখানে যায় পুলিশ। গ্রেপ্তার করা হয় হামলাকারীকে। জামিনের আবেদন জানালেও তা খারিজ হয়ে গেছে। প্রাথমিকভাবে একে ‘মুসলিম বিদ্বেষী হামলা’ বলেই চিহ্নিত করেছে পুলিশ। পুলিশ বলছে, ক্যাফের বাকিরা যেভাবে এগিয়ে গিয়ে ওই নারীকে উদ্ধার করেছে, তা সাধুবাদযোগ্য। নাহলে তার বড় ধরনের ক্ষতি হয়ে যেত। হামলাকারীর ঔদ্ধত্য দুঁদে অফিসারদেরও চমকে দিয়েছে। 

তারা বলেছেন, গ্রেপ্তারের পর জেলে বসেও সে বুঝতে চাইছে না যে কী অপরাধ করেছে। এই মনোভাব অত্যন্ত বিপজ্জনক বলে মনে করছেন মনোবিদরা। অস্ট্রেলিয়ার ফেডারেশন অব ইসলামিক কাউন্সিল বিবৃতি দিয়ে জানিয়েছে, এটা একেবারেই ইসলাম বিদ্বেষী একটি কাজ। সিডনির বুকে এমন নিন্দনীয় ঘটনা আগে কবে ঘটেছে, তা মনে করতে পারছেন না তারা। আইনের মাধ্যমে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি চাইছেন তারা। ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় বইছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর