• সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
৪১

হাসপাতাল থেকে মাঠে ফিরলেন লিটন-নাঈম

আজকের খুলনা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

আহত হয়ে হাসপাতালে বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস (২৬)। আজ শুক্রবারে ইডেনে গোলাপি টেস্ট খেলতে গিয়ে মাথায় চোট পান লিটন। ম্যাচের ২১ তম ওভারে ভারতীয় পেসার মোহম্মদ শামির বল লাগে তার হেলমেটে। সেসময় ১৬ রানে ব্যাট করছিলেন লিটন। চোট পাওয়ার পর এই মাঠে ছুটে আসেন বাংলাদেশ দলের ফিজিও। এর পর তাকে ইডেনের মেডিক্যাল রুমে তার চিকিৎসা করেন ভারতীয় ক্রিকেট দলের ফিজিও নিতিন প্যাটেল ও ডা: সপ্তর্ষি বসু।

সাময়িক তাকে সুস্থ করে আবার ফেরত পাঠানো হয় মাঠে। আর পরের বলেই আবার চার মারেন তিনি। এর পরের ওভারে ইশান শর্মা বল করতে আসলে ঐ ওভারের প্রথম বলেই ফের ৪ মারেন লিটন। এরপরেও চোট অবস্থাতেই ক্রিজে থেকে আরো ৯ রান যোগ করেন তিনি। কিন্তু এরপরেই হঠাৎ করে অসুস্থ বোধ করতে থাকেন লিটন। পরে আম্পায়ারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনার পর মাঠ ছাড়েন তিনি। লিটনের জায়গায় মাঠে নামানো হয় মেহেদী হাসান মিরাজকে। এরপরই দক্ষিণ কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে নিয়ে আসা হয় লিটনকে। তার চিকিৎসা করেন রেডিওলজিস্ট ডা: সৌমিত্র ভট্টাচার্য, নিউরোলজিস্ট ডা: দ্বীপ দাস। হাসপাতালেই তার সিটি স্ক্যান করানো হয়। কিন্তু মাথায় কোনরকম চোট নেই। যদিও মাথায় কিছুটা ব্যাথা রয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতশীল। হাসপাতাল থেকে ও ছেড়ে দেয়া হয়েছে। তবে একদিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।  

লিটনের পরেই বাংলাদেশের আরো এক ব্যাটসম্যান আহত হয়ে মাঠ ছাড়েন। মোহম্মদ শামির বাউন্সার গিয়ে লাগে নাঈম হাসানের হেলমেটে। এরপরই তাকে সুস্থতার জন্য ছুটে আসেন ভারতীয় ফিজিও নীতিন প্যাটেল। এরপরে মাঠে আসেন বাংলাদেশের ফিজিও। যদিও ব্যাট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। পরে তাকেও নিয়ে যাওয়া হয় উডলান্ডসে। তারও সিটি স্ক্যান করা হয়। যদিও তার মাথায় কোনো চির বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিক চিকিৎসার পর তাকেও ছেড়ে দেয়া হয়। ম্যাচে পরের সেশনে নাঈমের বদলি হিসেবে মাঠে নামানো হয় তাইজুল ইসলাম কে। 

 

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর