আজকের খুলনা
ব্রেকিং:
বিমানের আধুনিকীকরণে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দুই মাসে ফিটনেস নবায়ন করেছে ৮৯ হাজার ২৬৯টি গাড়ি

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু তালায় মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
৩৯৩

হাতের মুঠোয় গাড়ির নিয়ন্ত্রণ

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮  

গ্লোবাল পজিশনিং সিস্টেমের (জিপিএস) মাধ্যমে গাড়ির অবস্থান শনাক্ত করার যন্ত্র বা ভেহিকল ট্র্যাকার বাজারে এনেছে অন্য রকম ইলেকট্রনিকস কোম্পানি লিমিটেড। দেশীয় প্রযুক্তিতে ও দেশে তৈরি ‘প্রহরী’ নামের এই ট্র্যাকিং ডিভাইস তৈরির গবেষণায় ছিল পাইল্যাবস বাংলাদেশ লিমিটেড।

যেকোনো ধরনের গাড়ির চলাচল সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য প্রহরী ব্যবহার করা যায়। লাইভ ট্র্যাকিং, জ্বালানি মনিটরিং, গাড়ির দরজার বন্ধ নাকি খোলা, জিওফেন্সিং, ডেস্টিনেশন অ্যালার্ট, এসি ব্যবহার, বেশি গতি—এমন ২০টির বেশি সুবিধা পাওয়া যাবে এতে। অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ এবং ওয়েব পোর্টালের মাধ্যমে হালনাগাদ ও প্রতিবেদন পাওয়া যাবে।

দাম
ব্যক্তিগত ও করপোরেট চাহিদাভেদে চারটি প্যাকেজে পাওয়া যাচ্ছে প্রহরী। এগুলো হলো লাইট, বেসিক, স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম। দাম পড়বে ৪,৪৯৯ থেকে ১১,৯৯৯ টাকা পর্যন্ত। সঙ্গে প্রতি মাসে প্যাকেজ অনুযায়ী ৪৫০ থেকে ৬৯৯ টাকা পর্যন্ত ফি দিতে হবে। ইনস্টলেশন ছাড়াই পাওয়া যাবে প্রহরী। www.prohori.com ঠিকানার ওয়েবসাইটে থেকে ফরমাশ জানানো যাবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর