আজকের খুলনা
ব্রেকিং:
নিজের সংস্কৃতি ছাড়া ভেতরের শক্তি বিকাশ করা যায় না : পরিকল্পনামন্ত্রী ভুল বোঝাবুঝিতে বিজিবি-বিএসএফের গোলাগুলি, আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী তরুণ প্রজন্মকে মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে: আতিকুল ইসলাম যুবলীগ নিয়ে আলোচনা হবে রোববার : কাদের

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৫ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগসহ দুই মামলা গাজীপুরে তরুণীর লাশ উদ্ধার, আটক ২ অভয়নগরে বাসচাপায় ২ পথচারী নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
২৫

সড়কের বেহাল অবস্থা, দুর্ভোগ চরমে

ঢাকা অফিস

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউপির ঝাড়বাড়ী-কাশিমনগর যাওয়ার ৩ কিলোমিটার সড়কের অবস্থা একেবারেই করুণ। আর এ সড়কে চলাচলকারীরা পড়ছেন চরম দুর্ভোগে। বর্ষাকালে সড়কে বৃষ্টির পানি জমে এমনভাবে কাদা-পানি একাকার হয় যেন মনে হবে এটি চাষ উপযোগী ক্ষেত। বর্ষাকাল ছাড়াও কয়েকদিনের টানা বর্ষণেও একই অবস্থা হওয়ায় পিছু ছাড়ে না দুর্ভোগের।

এ সড়কটি পাকাকরণে এলাকাবাসী দীর্ঘদিন ধরে স্থানীয় জনপ্রতিনিধি, এমপির কাছে দাবির কথা জানালে আশ্বাস দিলেও আজও তা পূরণ করেননি কেউ। ঝাড়বাড়ীর দেলোয়ার মেম্বারের মোড় হতে কাশিমনগর আশ্রায়ন, কাশিমনগর আদিবাসী পাড়া গ্রামের শেষ পর্যন্ত সড়কটি ৩ কিলোমিটার। এ সড়কটিতে চলতে গিয়ে প্রতিদিন নাকাল হতে হচ্ছে এই গ্রামের কয়েক হাজার মানুষের।

আবার সামান্য বৃষ্টি হলেই খানাখন্দে ভরা সড়ক দুটিতে পানি জমে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন চলাচলরত সাধারণ মানুষ ও স্কুল কলেজে যাওয়া-আসা শিক্ষার্থীরা। পাশাপাশি বেহাল এই সড়কে প্রায়ই স্কুল-কলেজের শিক্ষার্থীরা চলাচলের সময় খানাখন্দে পড়ে তাদের জামা-কাপড় নষ্ট করছে। ঝাড়বাড়ী কলেজের শিক্ষার্থী মো. রবিউল ইসলাম বলেন, প্রতিদিন আমাদের এই সড়ক দিয়ে কলেজে যাতায়াত করতে হয়। আসা-যাওয়ার সময় যখনই এই পথের কথা মনে পড়ে, তখনই মনটা খারাপ হয়ে যায়। কাশিমনগর গ্রামের বাশিন্দা হিরেন্দ্র নাথ রায় বলেন, কাচা এ সড়কে প্রতিদিন পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর