• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

আজকের খুলনা

স্বাস্থ্যবিধি মেনে যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট চলবে: মাহবুব আলী

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২০  

যুক্তরাজ্যের দক্ষিণ ও দক্ষিণপূর্বে একটি নতুন ধরণের এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর পৃথিবীর বিভিন্ন দেশ ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছে। তবে বাংলাদেশ এখনও ফ্লাইট বাতিলের কোনো সিদ্ধান্ত নেয়নি। স্বাস্থ্যবিধি মেনে যুক্তরাজ্যের সঙ্গে সকল ফ্লাইট চলবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বর্ধিত অভ্যন্তরীণ বহিগর্মন লাউঞ্জের উদ্বোধনের সময় এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এ সময় আন্তর্জাতিক বহির্গমন হলে বীর মুক্তিযোদ্ধা ও বয়স্ক নাগরিকদের জন্য স্থাপিত কর্নার ও সৈয়দপুর বিমানবন্দরের নবনির্মিত যাত্রী লাউঞ্জেরও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

নতুন বৈশিষ্ট্যের এক করোনাভাইরাস লন্ডন এবং দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে দ্রুত ছড়াচ্ছে বলে কয়েকদিন আগে জানান ব্রিটিশ স্বাস্থ্য কর্মকর্তারা। এ নিয়ে মারাত্মক উদ্বেগের পটভূমিতে ২০ ডিসেম্বর হঠাৎ করেই লন্ডন এবং দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের বিরাট অংশ জুড়ে কঠোর লকডাউন জারি করা হয়।

ভাইরাসটির সংক্রমণ রোধে জার্মানি, ইতালি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, তুরস্ক এবং কানাডাসহ বিশ্বের অন্তত ৪০টি দেশ এ পর্যন্ত যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল সাময়িকভাবে স্থগিত করেছে। ভারতও যুক্তরাজ্য থেকে আসা বিমানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। তবে শাহজালাল বিমানবন্দরে এক প্রশ্নোত্তর পর্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চালু রাখার বিষয়টি স্পষ্ট করেন।

এক প্রশ্নের জবাবে মাহবুব আলী বলেন, যুক্তরাজ্যের সঙ্গে সকল ফ্লাইট চলবে। তবে সেখান থেকে আসা যাত্রীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দেশে ঢুকতে দেয়া হবে। বিভিন্ন দেশ থেকে যারা যুক্তরাজ্য হয়ে বাংলাদেশে আসছেন, তাদের তথ্য আমরা সংগ্রহে রাখছি। তাদেরকে নিয়মতান্ত্রিকভাবে স্বাস্থ্য পরীক্ষার পরই ছাড়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা