আজকের খুলনা
ব্রেকিং:
চাঁপাইনবাবগঞ্জে জেএমবির ৩ সদস্য আটক জঙ্গি-সন্ত্রাসবাদ দমনে অভিযান চালাবে এন্টি টেররিজম ইউনিট আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা মামলার শুনানি ১০ ডিসেম্বর ২ উইকেট হারালো ভারত : ১৩ ওভারে সংগ্রহ ৫১ রান মুন্সিগঞ্জের দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ১১ মাথায় আঘাত পাওয়া লিটন দাস কলকাতা টেস্টে আর খেলতে পারছেন না উত্ত্যক্তের প্রতিবাদ, বখাটের লাথিতে মেয়ের বাবা নিহত কক্সবাজারে নিখোজ ছাত্রীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আমার সন্তানের অধিকার ছাড়বনা : বিদিশা এরশাদ কুষ্টিয়ায় ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা শুরু ২৪ নভেম্বর ধর্মঘটের অজুহাতে চড়া সবজি-মাছের বাজার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ গেল বাংলাদেশী যুবকের বরিশাল জেলা আদালতের সেরেস্তাদার সাময়িক বরখাস্ত দুর্দশাগ্রস্ত ঋণ, বিপাকে দেশের ব্যাংক খাত
৩৩

স্বর্ণের তৈরি ১১৮ কোটি টাকার হাতঘড়ি নিলামে

ইত্যাদি ডেস্ক

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

হংকংয়ে আন্তর্জাতিক নিলাম প্রতিষ্ঠান ক্রিস্টির উদ্যোগে শিগগিরই নিলামে তোলা হচ্ছে ১৯৫০-এর দশকের বিরল এক হাতঘড়ি। বিলাসবহুল ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান সুইস কোম্পানির ‘পাটেক ফিলিপস’ ঘড়িটি ৭০ লাখ থেকে এক কোটি ৪০ লাখ মার্কিন ডলারে বিক্রি হবে বলে আশা করছে ক্রিস্টি। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৫৯ থেকে ১১৮ কোটি টাকা।

সোমবার (২৮ অক্টোবর) নিলামে আসা অন্য আরও অনেক কিছুর সঙ্গে সাংবাদিকদের সামনে এ ঘড়িটি প্রদর্শন করে ক্রিস্টি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

১৮ ক্যারেট স্বর্ণে তৈরি গোলাপী-নীল রঙের এ ঘড়িটি প্রথমবার ইতালির মিলানে ১৭৭ বছরের পুরনো ঘড়ির দোকান ‘গোবি’তে বিক্রি করা হয়। দোকানটির নামেই ঘড়িটিকে বর্তমানে গোবি নামে ডাকা হচ্ছে।

নিলাম কর্তৃপক্ষ জানায়, এ বছর তাদের নিলামে আসা সব হাতঘড়ির মধ্যে এটিই সর্বোচ্চ মূল্যের।

আগামী ২৭ নভেম্বর নিলামের দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে হংকংয়ে চলমান বিক্ষোভের কারণে মূল চীন থেকে অনেক ক্রেতাই নিলাম অনুষ্ঠানে অংশগ্রহণে নিরুৎসাহিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ক্রিস্টির নিলামে সর্বোচ্চ এক কোটি ৭৮ লাখ ডলারে (১৫০ কোটি টাকা) একটি হাতঘড়ি বিক্রি হয়। আমেরিকান চলচ্চিত্র অভিনেতা পল নিউম্যানের স্টেইনলেস স্টিলের ডায়াটনা রোলেক্সের এ ঘড়িটি সে সময় প্রত্যাশার বাইরে ১০ লাখ ডলার বেশি দামে বিক্রি হয়।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর