• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের ‘বৈঠক’

আজকের খুলনা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

সারাদেশে হেফাজতে ইসলামের নেতাদের ধরপাকড়ের মধ্যে সংগঠনটির কয়েকজন কেন্দ্রীয় নেতা সাক্ষাৎ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে। এটাকে উভয় পক্ষ ‘সৌজন্য সাক্ষাৎ’ বললেও সরকারের সঙ্গে হেফাজতের দূরত্ব কমিয়ে আনতেই এই বৈঠক বলে জানিয়েছে সূত্র।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে যান হেফাজত নেতারা। প্রায় ৪৫ মিনিট তারা সেখানে অবস্থান শেষে বেরিয়ে আসেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সম্প্রতি হেফাজতের তাণ্ডব এবং পরবর্তী সময়ে পুলিশের গ্রেপ্তার অভিযান নিয়ে আলোচনার করতে মন্ত্রীর বাসায় যান হেফাজত নেতারা।

হেফাজত নেতাদের মধ্যে ছিলেন সংগঠনটির নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজী, হেফাজতের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী, গ্রেপ্তার মাওলানা মামুনুল হকের বড়ভাই বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর) ও মাওলানা হাবিবুল্লাহ সিরাজী প্রমুখ।

তবে বেরিয়ে যাবার সময় হেফাজতের নেতারা গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি। হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী শুধু বলেন, 'সাক্ষাৎ করতে এসেছিলাম।'

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বলেন, ‘আপনার বা আমার আত্মীয় গ্রেপ্তার হলে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যেতেই পারি? সেজন্য সেটাকে তো বৈঠক বলা যায় না।’

সূত্র জানায়, হেফাজত নেতাদের সঙ্গে মন্ত্রীর একান্তে কথা হয়। এ সময় হেফাজত নেতারা নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে তাদের দ্বারা বাড়াবাড়ি হয়েছে বলে স্বীকার করেন। পরে তারা চলমান ধরপাকড় বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন।

হেফাজত নেতাদের সঙ্গে আলাপকালে মন্ত্রী জানান, শিগগির তিনি (মন্ত্রী) চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় যাবেন। ছাত্রদের সঙ্গে কথা বলবেন, তাদের বোঝাবেন ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো না।

আজকের খুলনা
আজকের খুলনা