আজকের খুলনা
ব্রেকিং:
রাজশাহীর চারঘাট স্লুইচগেটের নিচে ৪টি গলিত মরদেহ ভেসে এসেছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজ নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সেন্টমার্টিনে দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু
৬৪

সোলার প্যানেল স্থাপনে ৭৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ

ঢাকা অফিস

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে, তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে ৭৬ কোটি ৬ লাখ ৩১ হাজার টাকা ব্যয়ে সোলার প্যানেল স্থাপন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

সংসদ ভবনে মঙ্গলবার কমিটির সভাপতি মোঃ দবিরুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয় পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ’’ নামে একটি প্রকল্প ছাড়ওি ‘‘তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ ব্যবস্থাপনায় উন্নয়ন’’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

কমিটির সদস্য পাবর্ত চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, আ,ক,ম বাহাউদ্দীন, দীপংকর তালুকদার, এ, বি, এম ফজলে করিম চৌধুরী, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি এবং বাসন্তী চাকমা সভায় অংশগ্রহণ করেন।

সভায় তিন পার্বত্য জেলার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের জন্য ডাক্তার, নার্স ও অ্যাম্বুলেন্সসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া পার্বত্য জেলা সদর হাসপাতালগুলোকে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টিসহ ২৫০ শয্যায় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ৫০ শয্যায় উন্নীত করার সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি এবং তিনি পার্বত্য জেলার ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন ১৭ কোটি টাকা ব্যয়ে ‘‘কাপ্তাই লেকে মৎস্য উৎপাদন বৃদ্ধি, সংরক্ষণ ও ব্যবস্থাপনা জোরদার করণ প্রকল্প’’ ব্যস্তবায়িত হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে কাপ্তাই লেকে ৭টি অভয়াশ্রম, ৬টি মোবাইল মনিটরিং সেন্টার, ডিমওয়ালা মাছ ধরা রোধে ২টি চেক পোস্ট, ১টি হ্যাচারি ও ৮টি নার্সারী পুকুর নির্মাণ করা হয়েছে।
সভায় আরো জানানো হয়, তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে ৭৬ কোট ৬ তিন পার্বত্য জেলায় সরকারী হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সদের শূন্য পদ পূরণ করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়রে সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর