আজকের খুলনা
ব্রেকিং:
রাজশাহীর চারঘাট স্লুইচগেটের নিচে ৪টি গলিত মরদেহ ভেসে এসেছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আজ নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সেন্টমার্টিনে দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু
২৭

সেমিফাইনাল নিশ্চিত বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

অধিনায়ক আকবর আলীকে সেঞ্চুরি থেকে দুই রান বাকি থাকতেই থামতে হয়েছে। না, আউট হননি তিনি। কিন্তু, সেঞ্চুরি করার আগেই দল পৌঁছে গেছে জয়ের বন্দরে। তাই, সেঞ্চুরি নিয়ে তার আর কোনো আক্ষেপ থাকার কথা না। তার ৯৮ রানের ইনিংসে ভর করেই শ্রীলঙ্কায় চলমান যুব এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ।

কলম্বোর পি সারা ওভালে নেপালের বিপক্ষে জয়ের ব্যবধান ছয় উইকেটের। এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচেও ছয় উইকেটে জিতেছিল আকবর আলীর দল। টানা দুই জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেল সফরকারীদের। আগামীকাল মঙ্গলবার ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মোরাতুয়ায় দলটির প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। গতকাল সেমিফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কাও। টানা দ্বিতীয় জয় পাওয়ার ম্যাচে তারা ৫২ রানের বড়ো ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

নেপালের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ২৬২ রানের। তাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ১৯ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। যদিও, এর পরের চার ব্যাটসম্যান এই বিপদটা প্রকট হতে দেননি। মাহমুদুল হাসান জয় ৪০ ও তৌহিদ হূদয় ৬০ রান করে প্রাথমিক বিপর্যয় প্রতিরোধ করেন।

তৃতীয় উইকেট জুটিতে এই দুই জনে যোগ করেন ৭৯ রান। এরপর দুই জনে আউট হয়ে গেলে অধিনায়ক আকবর আলী নিজেই শামীম হোসেনের সঙ্গে হাল ধরেন। পঞ্চম উইকেট জুটিতে এই দুই জন মিলে ১৩০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। সেটাও আবার মাত্র ১৭ ওভারে। ১৪টি চারের সৌজন্যে উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলী ৮২ বল খেলে ৯৮ রানে অপরাজিত থাকেন। আর শামীম অপরাজিত ছিলেন ৪২ রানে। মাত্র ৪ উইকেট হারিয়ে চার বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। নেপালের হয়ে কমল সিং নেন দুই উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা নেপাল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে করে ২৬১ রান। ওপেনার পবন সরাফ ৮১ ও সন্দীপ জোরা ৫৬ রান করেন। দুইটি করে উইকেট নেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব ও শাহীন আলম।

সংক্ষিপ্ত স্কোর:

টস: বাংলাদেশ

নেপাল অনূর্ধ্ব ১৯ দল: ৫০ ওভারে ২৬১/৮ (গৌতম ৩২, পবন ৮১, আসিফ ৩, কুশাল ২৮, রোহিত ১৪, সন্দীপ ৫৬, ভীম ২১, রশিদ ৬, কমল ৯*, চৌহান ১*; তানজিম ২/৫১, মৃত্যুঞ্জয় ১/৫৫, রাকিবুল ১/৩২, শাহীন ২/৫৮, মিজানুর ১/৩৫, শামীম ০/৩, হূদয় ১/২৪)

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল: ৪৯.২ ওভারে ২৬২/৪ (তানজিদ ৯, অনিক ৫, মাহমুদুল ৪০, হূদয় ৬০, আকবর ৯৮*, শামীম ৪২*; কমল ২/৫৯, রশিদ ১/৪৯, সাগর ০/৩৫, পবন ০/৫০, চৌহান ১/১৭)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: আকবর আলী (বাংলাদেশ)।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর