• বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে সংকোচ হলে ঘরেই পৌঁছে দেয়া হবে : ত্রাণ মন্ত্রণালয় যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর সাধারন ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল কঠোর অবস্থানে সেনাবাহিনী শামসুর রহমান শরীফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই
৬২

সুন্দরবন সংলগ্ন খুলনার গোলখালীতে হচ্ছে পর্যটন কেন্দ্র

আজকের খুলনা

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

সুন্দরবনের কোলঘেঁষা খুলনার কয়রা উপজেলার গোলখালীতে আধুনিকমানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। পর্যটন কেন্দ্রটি নির্মাণের জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক।  শুক্রবার (০৬ মার্চ) কয়রার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের গোলখালীতে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য সম্ভাব্য স্থান শিংয়ের চরসহ কয়েকটি স্থান পরিদর্শন করেন তারা।

পরিদর্শনের সময় মো. আক্তারুজ্জামান বাবু বলেন, আমাদের ছোট্ট এ দেশে হয়তো কোনো সোনা, রূপা কিংবা হীরার খনি নেই। কিন্তু রয়েছে অনেক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক নিদর্শন। তার মধ্যে সুন্দরবন অন্যতম। এই সুন্দরবনকে সঠিক রক্ষণাবেক্ষণের মাধ্যমে পৃথিবীর বুকে একটি অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারে। কয়রা গোলখালীতে সুন্দরবনকে ঘিরে পর্যটন কেন্দ্র হলে আমাদের দেশের পর্যটন শিল্পকে আরও শক্তিশালী করতে সহায়ক হিসেবে কাজ করবে। যা দেশের প্রবৃদ্ধিতে অবদান রাখবে এবং অনেক কর্মসংস্থান সৃষ্টি করবে।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক বলেন, পর্যটন সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি মাস্টারপ্ল্যান কাজও শুরু করেছে। 

স্থান পরিদর্শনের সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, কয়রা উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, কয়রা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা, সহকারী কমিশনার নুরে-ই আলম সিদ্দিকী, জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম কোম্পানি, আব্দুল্লাহ আল মামুন লাভলু, প্রভাষক নজরুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং দলীয় নেতাকর্মীরা।

আজকের খুলনা
আজকের খুলনা
খুলনা বিভাগের পাঠকপ্রিয় খবর