• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
১৪

সুনামগঞ্জে বেশি দামে পণ্য বিক্রি করায় ৬ দোকানদারকে জরিমানা

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

ছাতকের গোবিন্দগঞ্জে করোনাভাইরাস আতঙ্ককে পূঁজি করে পিয়াজ-রসুনসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী অধিক দামে বিক্রি করা ও দোকানে মেয়াদোত্তীর্ণ মালামাল রাখার অপরাধে ছয় দোকানদারকে এক লাখ ১১ হাজার টাকা জনিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৯ যৌথ অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করে। 

অধিক দামে পণ্য বিক্রির অপরাধে সাকিব এন্ড সামি ব্রাদার্সকে ২০ হাজার টাকা, গৌছ ভেরাইটিজ স্টোরকে ১০ হাজার টাকা ও তামিম স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দোকানে মেয়াদোত্তীর্ণ মালামাল সংরক্ষণ ও পণ্যের গায়ে মেয়দোত্তীর্ণের তারিখ লেখা না থাকায় বিসমিল্লাহ বেকারিকে ৪০ হাজার টাকা, দেশবন্ধু বেকারিকে ২০ হাজার টাকা ও আককার স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক শফিকুল ইসলাম জানান, করোনাভাইরাস পার্দুভাব দেখার পর থেকে কিছু অসাধু ব্যবসায়ি নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী অধিক দামে বিক্রি করছেন। এই অপতৎপরতা ঠেকানোর নিয়মিত কর্যক্রমের অংশ হিসেবে গোবিন্দগঞ্জ বাজারে যৌথ অভিযান চালিয়ে ছয় ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। তিনি আরও জানান, করোনাভাইরাসের প্রার্দুভাব দেখা দেওয়ার পর থেকে পাইকারি ৪০ টাকা দরে কেনা খুচরা পেঁয়াজ ৬০ থেবে ৬৫ টাকা দরে বিক্রি করছেন কোনো কোনো অসাদু ব্যবসায়ী। চাল, রসুনসহ নিত্যপ্রয়োজনীয়  অনেক পণ্য অধিক দামে বিক্রি ও মজুদ ঠেকাতে অভিযান চালানো হচ্ছে।  এ জাতীয় অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

আজকের খুলনা
আজকের খুলনা
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর