আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৫৩

সামান্য বৃষ্টিতেই দুর্ভোগ সৃষ্টি হয় পথচারীদের

ঢাকা অফিস

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

সড়ক সংস্কারের তিন মাস যেতে না যেতেই দুর্ভোগের সড়কে পরিণত হয়েছে নেত্রকোনার পূর্বধলা শহরের প্রধান সড়কটি। বাজারের স্টেশন রোড, জামতলা ও থানা রোডে সড়কের ওপরের কার্পেটিং উঠে গিয়ে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। আর এ সকল গর্তে ভরা সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা হয়ে একাকার। 

দেখে মনে হয় ছোট ছোট পুকুরে রূপান্তরিত হয়েছে। যে কারণে ইতিমধ্যেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে সড়কটি। এর বর্তমান অবস্থা এমন দাঁড়িয়েছে যে হেঁটে চলাও কষ্টকর। গর্তের ভেতরে পা পড়ে গিয়ে ঘটছে অনেক দুর্ঘটনা। সামান্য বৃষ্টিতেই দুর্ভোগ সৃষ্টি হয় পথচারীদের।  

উপজেলা সদরে ঢোকার বিকল্প রাস্তা না থাকায় স্কুল-কলেজে যেতে হলেও এই একটি সড়কই ব্যবহার করতে হয়। ফলে বাজারের দিন এই সড়কে চলাই মুশকিল। সীমাহীন দুর্ভোগের শিকার ভুক্তভোগী এলাকাবাসী। সঠিক ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি অন্যত্র সরতে পারছে না বলে অভিযোগ। এতে করে কাঁদা থেকে দুর্গদ্ধ বের হয়ে ছড়িয়ে যাচ্ছে চারদিকে। ফলে চরম ভোগান্তিতে রয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ। 

এ অবস্থায় অতিরিক্ত যানবাহনের চাপে সড়কের গর্তগুলো ছোট থেকে বড় বড় গর্তে পরিণত হয়ে পড়ছে দিন দিন। ভুক্তভোগীরা জানান, স্টেশন রোডে কর্তৃপক্ষ ও ঠিকাদারের গাফিলতিতে সড়কটির মেরামত বা সংস্কার কাজ সঠিকভাবে করা হয়নি। এ কারণে মেরামতের তিন মাস যেতে না যেতেই আবার সড়কটি বেহাল অবস্থায় পরিণত হয়। ভুক্তভোগীরা উপজেলার প্রাণকেন্দ্রের একমাত্র সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

সড়কের ব্যাপারে পূর্বধলা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন সত্যতা স্বীকার করে বলেন, এই বিষয়ে পরিষদের সভায় আলোচনার মাধ্যমে এটি উত্থাপন করা হবে।  

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর