আজকের খুলনা
ব্রেকিং:
বাঁশে ঝুলিয়ে যুবককে নির্যাতন, সালাম মেম্বারসহ আটক ৫ আলহাজ্ব টেক্সটাইলের পরিচালককে ৫০ লাখ টাকা জরিমানা রাজধানীতে র‌্যাবের অভিযানে এক জঙ্গি আটক অর্থ আত্মসাত: রাজশাহী শিল্পকলার সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেপ্তার পরিবহণ শ্রমিকদের কাজে ফেরার নির্দেশ শাজাহান খানের শনিবার সমাবেশের ঘোষণা জাবি আন্দোলনকারীদের খুলনায় ঘের ব্যবসায়ীকে হত্যার ঘটনায় ৩ জন আটক জাতিসংঘের সাবেক মহাসচিব ঢাকায় আসছেন আগামীকাল মাদারীপুর আদালতে জামিন পেলেন শামসুজ্জামান দুদু আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
শনিবার আত্মসমর্পণ করবে কক্সবাজারের শতাধিক জলদস্যু গাঙ্গুলির নিমন্ত্রণে কলকাতা পৌঁছেছেন সাবেক ক্রিকেটাররা খুলনায় প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে বিভিন্ন স্কুলের মানববন্ধন ডিআইজি পার্থ’র মামলার প্রতিবেদন ২৮ জানুয়ারি শিক্ষা অধিদপ্তরের ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা খুলনায় নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত নওগাঁয় ইজিবাইক চালক হত্যা মামলার ৫ আসামি গ্রেফতার খুলনায় দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত
২০

সাতক্ষীরায় ইউএনওর ওপর হামলা, গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইকবাল হোসেনের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।গতকাল বুধবার রাতে ইউএনওর গাড়িচালক বাদী হয়ে থানায় এই মামলা করেন। মামলায় আজ বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। আসামিদের ধরতে অভিযান চলছে।

গত সোমবার দুপুরে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের মাদরা এলাকায় সরকারি খালের নেটপাটা অপসারণকালে হামলার স্বীকার হন ইউএনও ইকবাল হোসেন। সে সময় খালটি নিজেদের বলে দাবি করেন স্থানীয়রা। পরবর্তীতে গ্রামবাসী একত্রিত হয়ে সরকারিকাজে বাধা প্রদানসহ ইউএনও ও তার সঙ্গীদের ওপর হামলা করেন।

ঘটনার দিন ইউএনও মো. ইকবাল হোসেন জানান, অভিযোগ ছিল খালটি দীর্ঘদিন ধরে দখল করে রাখা হয়েছে। জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ইতোমধ্যে জেলার সব সরকারি খালের ইজারা বাতিল করে দখলমুক্ত করার ঘোষণা দিয়েছেন। সেই অনুযায়ী সোমবার (৪ নভেম্বর) দুপুরের পর মাগুরা ইউনিয়নের মাদরা এলাকায় সরকারি খালের নেটপাটা অপসারণের জন্য অভিযান পরিচালনা করা হয়। প্রথম দুটি খালের নেটপাটা ভালোভাবেই অপসারণ করা হয়। কিন্তু তৃতীয় খাল থেকে নেটপাটা অপসারণ করতে গেলে স্থানীয় নারী-পুরুষরা মিলে বাধা দেয়। খালটি ইজারা নেয়া ও তাদের অধিকার রয়েছে বলে দাবি করে তারা অপসারণ কাজে নিয়োজিত লোকজনকে বাধা দেয়।

এলাকাবাসীরা জানান, খালটি স্থানীয় সমীর কুমার দাস এক বছরের জন্য ইজারা নিয়ে মাছ চাষ করেছেন। এছাড়া পার্শ্ববর্তী আরও কয়েকটি খাল জনগণের পক্ষে ইজারা নিয়ে মাছ চাষ করছেন তিনি। এ কারণে ইউএনও নেটপাটা অপসারণ করে খালটি অবমুক্ত করতে গেলে তারা সম্মিলিতভাবে বাধা দেন।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেন, ইউএনওসহ সরকারিকাজে নিয়োজিতদের ওপর হামলার ঘটনায় ১১ জনের নাম উল্লেখপূর্বক ও অজ্ঞাত নামা ৭০-৮০ জনকে আসামি করে মামলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের গাড়িচালক রোকনুজ্জামান বাদী হয়ে মামলাটি করেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর