• মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
স্কুলব্যাগে ফেনসিডিল বহনকালে ৩ মাদক ব্যবসায়ী আটক খুলনায় সোশ্যাল মিডিয়ায় প্রতারণা চক্রের ৫ সদস্য গ্রেফতার রাজধানীর সদরঘাটে লেডিস মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২ ইউনিট প্রধানমন্ত্রীকে খুনের হুমকি, তারেকসহ ৯ জনের নামে মামলা মোরেলগঞ্জে ১ কোটি ২০ লাখ পার্শে পোনাসহ ট্রলার জব্দ ট্রলার ডুবি : আরও দুই রোহিঙ্গার লাশ উদ্ধার, সংখ্যা বেড়ে ২৩
৪৩

`সময়ের সঙ্গে বদলেছে ছবি দেখার মাধ্যমও`

আজকের খুলনা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

বাপ্পি চৌধুরী। চিত্রনায়ক। গত সপ্তাহে 'সিক্রেট এজেন্ট' নামে একটি ছবির কাজ শুরু করেছেন। এ ছাড়া চুক্তিবদ্ধ হয়েছেন আরও দুটি ছবিতে। সমসাময়িক ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'সিক্রেট এজেন্ট' ছবির জন্য নিজের লুক কতটা পরিবর্তন করলেন?

সাফিউদ্দিন সাফির পরিচালনায় আগেও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছি। তার প্রতিটি ছবিই ব্যবসাসফল হয়েছে। 'সিক্রেট এজেন্ট'- নাম শুনলেই বোঝা যায়, এটা অ্যাকশন থ্রিলার ছবি। এ ধরনের গল্পের ছবিতে অভিনয়ের জন্য যতটা প্রস্তুতি নিতে হয়, তা-ই নিয়েছি। এজেন্টের লুক আনতে চুল ছোট করেছি। নিয়মিত জিম করছি।

আরও দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। অন্যদিকে মুক্তির অপেক্ষায় আছে দুটি ছবি। এগুলো নিয়ে বলুন।

ইফতেখার চৌধুরীর 'যুদ্ধ' ও রুমান রুনির নাম চূড়ান্ত না হওয়া একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। অ্যাকশন গল্পের ছবি 'যুদ্ধ', অন্যটি রোমান্টিক। 'সিক্রেট এজেন্ট' ছবির পর রুমান রুনির ছবির কাজ করব। এর পর শুরু করব 'যুদ্ধ' ছবির কাজ। অন্যদিকে দীপংকর দীপনের 'ঢাকা ২০৪০' ছবির প্রথম অংশের চিত্রায়ণ শেষ। মুক্তির অপেক্ষায় আছে দেবাশীষ বিশ্বাসের 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২' ও বেলাল সানীর 'ডেঞ্জার জোন'। এ দুই পরিচালকের কাছ থেকে জেনেছি, খুব শিগগির ছবি দুটির মুক্তির তারিখ চূড়ান্ত হবে।

নতুন নতুন ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন, মুক্তিও পাচ্ছে। কিন্তু দেশে তো সিনেমা দেখানোর জন্য শ'খানেক হলও নেই। এগুলো চলবে কোথায়?

সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে ছবি দেখার মাধ্যমও। আমরা যদি আগের ধ্যান-ধারণায় চলি, তাহলে সিনেমা ব্যবসাও রসাতলে যাবে। এখন অ্যাপস আর মাল্টিপ্লেক্সের জমানা। ঢাকায় কিন্তু মাল্টিপ্লেক্স নির্মিত হচ্ছে একের পর এক। সিনেমা হল কমলেও মাল্টিপ্লেক্স কিন্তু আমাদের স্বপ্ন দেখাচ্ছে। আগামী দিনগুলোতে আমাদের ছবি সেখানেই চলবে।

মাঝে আপনাকে মানহীন ছবিতে দেখা গিয়েছিল...

আসলে কোনো ছবিই কোনো অভিনেতার কাছে মানহীন হয়ে আসে না। আমরা কিন্তু গল্প ও চিত্রনাট্য দেখেই ছবিতে কাজের জন্য রাজি হই। নানা কারণে সেই ছবিগুলো শুটিংয়ে দীর্ঘ সময় নেয়। পরে দেখা যায়, তড়িঘড়ি করে ছবিটি মুক্তি দেওয়া হয়। আবার দেখা যায়, যে সময় শুটিং হয়েছে, তার দুই-তিন বছর পর মুক্তি পায়। তখন গল্পের সঙ্গে সময়ের সামঞ্জস্য থাকে না। তাই এমনটা মনে হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর