• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন সাভারে ট্রাকচাপায় পোশাক শ্রমিক নিহত ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা খুলনা বিভাগের সঙ্গে রবিবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
৫১

সংবাদপত্রেই আস্থা বেশি পাঠকের: গবেষণা

আজকের খুলনা

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

বেসরকারি সংবাদপত্রের খবরেই আস্থা বেশি দেশের পাঠকের। বৃহস্পতিবার ঢাকায় প্রকাশিত এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। ইংরেজি সংবাদপত্র ঢাকা ট্রিবিউন এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) যৌথভাবে এ গবেষণাপত্র প্রকাশ করে।

এতে বলা হয়, গবেষণাকর্মে অংশ নেওয়া পাঠকের ৬৩ শতাংশ জানিয়েছেন, তাদের বিশ্বস্ত সংবাদমাধ্যম হচ্ছে বেসরকারি সংবাদপত্র। এ ছাড়া ৪৩ শতাংশ জানিয়েছেন, তাদের বিশ্বস্ত সংবাদমাধ্যম বেসরকারি টিভি চ্যানেল, ৪১ শতাংশ সামাজিক যোগাযোগমাধ্যমকে খবরের বিশ্বস্ত মাধ্যম হিসেবে উল্লেখ করেছেন। অনলাইন সংবাদমাধ্যমকে সবচেয়ে আস্থার মাধ্যম হিসেবে মত দিয়েছেন ৩০ শতাংশ এবং সরকারি সংবাদমাধ্যমের খবরে আস্থা ২৫ শতাংশের। এ ছাড়া ১৪ শতাংশ জানিয়েছেন, তাদের আস্থা শুধু বিশ্বস্ত ব্যক্তির ওপর।

এ উপলক্ষে ইউল্যাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ইউল্যাবের ভাইস প্রেসিডেন্ট এবং ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ বলেন, বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমের উত্থানে প্রথাগত সংবাদমাধ্যম বড় চ্যালেঞ্জের মুখে রয়েছে। প্রথাগত মাধ্যমে দায়িত্বশীলতার জায়গা থেকে প্রাথমিক তথ্য যাচাই-বাছাইয়ের পর খবর প্রকাশ করা হয়। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাথমিক খবর একজন ব্যক্তি নিজের মতো করে প্রকাশ করতে পারেন।

তিনি আরও বলেন, সংসদ এবং সরকারের উচিত আইনের পরিবর্তন করে সাংবাদিকদের অধিকার সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান এবং প্রথম আলোর ইংরেজি অনলাইন সম্পাদক আয়েশা কবীর।

আজকের খুলনা
আজকের খুলনা
পাঠকের চিন্তা বিভাগের পাঠকপ্রিয় খবর