আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে অটো রিক্সা ও মোটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে নিহত ২ সাতক্ষীরায় কলেজ ছাত্রের মৃতদেহ উদ্ধার, আটক ১ মিয়ানমারের আপত্তি গ্রহণযোগ্য নয়, মামলা চলবে : আইসিজে সীমান্তে বিএসএফের হাতে ঝরলো ৪ বাংলাদেশীর প্রাণ পদ্মা সেতুতে বসানো হলো ২২ তম স্প্যান চট্টগ্রাম-৮ আসনে নবনির্বাচিত এমপি মোছলেম উদ্দিন হাসপাতালে চবিতে সংঘর্ষের জেরে শাটল ট্রেন বন্ধ, ২০ ছাত্রলীগ কর্মী আটক

শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
নারায়ণগঞ্জে ধর্ষককে পালাতে সহায়তা করায় যুবলীগ নেতা বহিষ্কার নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেতা নিহত সরকারি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত ইউজিসির রাজধানীতে ফেসবুকে করুণ স্ট্যাটাস দিয়ে পুলিশ সদস্যের আত্মহনন যশোরে গরু চোর সন্দেহে গণপিটুনি, নিহত ১
৮২

সংঘর্ষে উত্তাল কাশ্মীর, সেনার গুলিতে বিদ্রোহী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ফের উত্তাল হয়ে উঠেছে ভারত অধিকৃত কাশ্মীর রাজ্যটি। জঙ্গি দমনের নাম করে বুধবার এক বিদ্রোহীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সেনারা। নিহতের নাম আসিফ। তাকে কাশ্মীরের স্বাধীনতাকামী সংগঠন লস্কর-ই-তৈয়বার শীর্ষ কমান্ডার হিসাবে উল্লেখ করেছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। আর এই হত্যার ঘটনাকে সেনাদের ‘বিরাট সাফল্য’ হিসাবেও উল্লেখ করেছে ভারতীয় মিডিয়াগুলো।

সেনা সূত্রের বরাত দিয়ে তারা জানায়, বুধবার কাশ্মীরের সোপোর এলাকায় আসিফ লুকিয়ে আছে বলে গোপন ভিত্তিতে খবর পায় ভারতীয় সেনারা। এরপরই তারা তাকে হত্যার অভিযানে নামে। আসিফের আস্তানা ঘিরে ফেলে সেনা ও পুলিশের যৌথবাহিনী। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি টের পেয়ে গুলি চালতে শুরু করে আসিফ-ও। এ সময় সেনাদের গুলিতে নিহত হয় কাশ্মীরের বিদ্রোহী নেতা আসিফ।

সংবাদ মাধ্যমটি আরো জানায়, বহুদিন ধরেই ‘মোস্ট ওয়ানন্টেড’ আসিফকে হত্যার চেষ্টা চলছিল। শেষমেশ সেই মিশনে সফল হলো ভারতীয় সেনারা।

এর আগে সোমবার কাশ্মীর থেকে লস্কর-ই-তৈয়বার আরো আট সদস্যকে গ্রেপ্তার করেছে কাশ্মীরের পুলিশ। গ্রেপ্তার হওয়া ওই আটজনের নামও প্রকাশ করেছে ভারতীয় মিডিয়া। তারা হলেন: এজাজ মীর, ওমর মির, তৌসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফয়জান লতিফ, দানিশ হাবিব এবং শওকত আহমেদ মীর।

জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর চলমান অস্থিরতার মধ্যেই সেখানকার জনগণের ওপর ধরপাকড়সহ নানা নির্যাতন চালাচ্ছে ভারতীয় সেনারা। এ নিয়ে সম্প্রতি ভারতের সমালোচনা করে বিবৃতি দিয়েছে জাতিসংঘের মানবাধিকার কমিশন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর