• শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
৫৮

শেরপুরে শিশু অমি হত্যায় জড়িতদের ফাঁসির দাবি

আজকের খুলনা

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

শেরপুরের নালিতাবাড়ীতে ৫ম শ্রেণির ছাত্র আকিব ইসলাম অমি’র (১২) নৃশংস হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ‘আর কত শিশু হারাবে’, ‘খেলতে গিয়ে সর্বনাশ ফিরে এল অমির লাশ’, ‘আইন তুমি হও উন্নত শির’, ‘ঘাতকের ফাঁসি চাই’সহ নানা প্রতিবাদী স্লোগান সংবলিত পোস্টার নিয়ে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। এতে বক্তব্য রাখেন শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, সহকারী প্রক্টর রুহুল আমিন, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান মিঠু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও অমি’র বড় ভাই শেকৃবি শিক্ষার্থী গোলাম রাব্বি জেনিথ। 

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘মানুষ কতটা অমানবিক হলে নির্মম অত্যাচার করে একটি নিষ্পাপ শিশুকে হত্যা করতে পারে। এ পৈশাচিক হত্যাকাণ্ডে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুন্দর সমাজ গড়তে মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সুতরাং আমরা চাই শিশু অমির পরিবার একটি যথার্থ বিচার পাবে। পাশাপাশি আমাদের সবাইকে এ ধরণের অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। 

এসময় অমির বড় ভাই গোলাম রাব্বি জেনিথ বলেন, আমার ভাইয়ের হত্যাকান্ডে যারা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত তাদের সবারই দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

উল্লেখ্য, গত ২ নভেম্বর মাঠে খেলতে গিয়ে নিখোঁজ হয় শেরপুরের নালিতাবাড়ীর আব্দুর রউফ খানের ছোট ছেলে আকিব ইসলাম অমি। পরে ৬ নভেম্বর ধানক্ষেতে বস্তাবন্দি অমির অর্ধগলিত লাশ পাওয়া যায়।

আজকের খুলনা
আজকের খুলনা
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর