আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে মাইক্রোবাস-সিএনজি-অটোরিকশার ত্রিমুখি সংঘর্ষে নিহত ৩ ইভিএম অধ্যাদেশ সংসদে পাস হয়েছে কি না জানতে চান হাইকোর্ট যশোর-৬ আসনের এমপি ইসমত আরা’র শেষ নিঃশ্বাস ত্যাগ পঞ্চগড়ে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সিটি নির্বাচন : ভোটের আগে-পরে ১৮ ঘন্টা যান চলাচল বন্ধ রাজশাহীতে কুখ্যাত সন্ত্রাসী জাবের বাহিনীর প্রধানসহ আটক ৫ আইসিসি টুর্নামেন্টের স্বাগতিক বাছা হবে বিডিংয়ের মাধ্যমে : পাপন টেকনাফে মালয়েশিয়াগামী ২২ রোহিঙ্গা আটক
৭৩২

‘শেখ হাসিনাকে নিয়ে ১ লাখ গান’

স্বাক্ষাৎকার ডেস্ক

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

এম এম জাহাঙ্গীর আলম। চাঁপাইনবাবগঞ্জ কারাগারে রক্ষী হিসেবে কর্মরত। পদ কারারক্ষী হলে তিনি সেখানকার জেল সুপারের গাড়ির চালক। জাহাঙ্গীর যে গাড়ি চালান সেই গাড়িতে বসে গান গেয়ে ফেসবুক আপলোড করে এক বছরেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তার প্রতিটি গানের ভিউয়ার ১৫ থেকে ১৬ লাখ।

কীভাবে গানের জগতে আসা?

জাহাঙ্গীর : গান যখন প্রথম লিখেছিলাম; চার-পাঁচটা, তখন এখানকার স্থানীয় এক শিল্পীর শরণাপন্ন হয়েছিলাম। বলেছিলাম, ভাই, আমি গান লিখেছি, জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে। গানগুলো যদি আপনি গাইতেন, খুব খুশি হতাম। তখন উনি বলেছিলেন, প্রতিটি গান করতে ১০ হাজার করে টাকা দিতে হবে। আমি বললাম, ভাই, অত টাকা তো আমার কাছে নেই। শেষে বললেন যে, ঠিক আছে, ৫ হাজার করে দেবেন। তাছাড়া তো গান করে দিতে পারব না।

আসলে অত সামর্থ্য তো আমার নেই। ছোট চাকরি করি। অল্প বেতন। তো নিজে নিজে চেষ্টা করলাম। আসলে মানুষ পারে না তো এমন কোনো কাজ নেই। অতটা ভালো কণ্ঠশিল্পীও নই আমি। জীবনে মঞ্চে উঠে গান করিনি। এই দেখতেছেন- এই গাড়ির মধ্যে বসেই নেত্রীকে নিয়ে জীবনে প্রথম গানটা শুরু করি।

এ পর্যন্ত কতগুলো গান করেছেন।

জাহাঙ্গীর : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এ পর্যন্ত ১৩৭টি গান করেছি। বঙ্গবন্ধুকে নিয়ে ২২টি গান করেছি। সমসাময়িক ইস্যু, প্রেম-বিরহ নিয়ে ৮০টি গান করেছি।

কতোগুলো গান ফেসবুকে দিয়েছেন?

জাহাঙ্গীর : প্রধানমন্ত্রীকে নিয়ে করা ১৩৭টি গানের মধ্যে ১০০টি, সমসাময়িক ইস্যু নিয়ে লেখা ৮০টির মধ্যে ১৫/২০টি ফেসবুকে আপ করেছি।

গান গেয়ে ফেসবুকে দেয়া হয় কেন?

জাহাঙ্গীর : আমি আগে অনেক কবিতা লিখেছি। কবিতাগুলো আমি যখন ফেসবুকে পোস্ট করেছি, মানুষের মস্তিষ্কে অতটা ঢোকাতে পারিনি। মানুষ অত পড়ে না। তবে ভালো ভিডিও গান হলে মানুষ দেখে। সহজে মানুষের মস্তিষ্কে ঢোকানো যায়। আমার কবিতাগুলোই গান করে মানুষের কাছে ম্যাসেজ দেই। এখন অনেক বেশি সাড়া পড়ছে।

আপনার গানের তো ভিউয়ার অনেক, দর্শকদের কাছ থেকে উৎসাহ কেমন পান?

জাহাঙ্গীর : মানুষের যে ভালোবাসা, উৎসাহ, সহযোগিতা- এ পর্যন্ত আসার পেছনে আমার ফেসবুকে যারা আছেন, আমার বন্ধুদের অবদান অনেক। তাদের উৎসাহে আমি এ পর্যন্ত এসেছি এবং অবিরত গান করে যাচ্ছি।

গান নিয়ে কোনো ভবিষ্যত পরিকল্পনা আছে?

জাহাঙ্গীর : আল্লাহতায়ালা যদি হায়াত রাখেন, আর দেহটা সুস্থ রাখেন, তাহলে জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে ১ লাখ গান লেখার ইচ্ছা আছে। কেননা, তাকে হৃদয় থেকে ভালোবাসি। এখন ৩০ বছর বয়স। আর ৩০ বছর যদি আল্লাহ এভাবে আমাকে সুস্থ শরীরে এমন সুস্থ মস্তিষ্কে বাঁচিয়ে রাখেন তাহলে ইনশাল্লাহ পারব।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর