• সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
১০৪

শুধু শিল্পী নই, সুরকারও : পড়শী

আজকের খুলনা

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

পড়শী।তারকা কণ্ঠশিল্পী। গানের পাশাপাশি এফএম রেডিও ক্যাপিটালের 'পড়শী অন দ্য মাইক' অনুষ্ঠানে কথাবন্ধু হিসেবে কাজ করছেন তিনি। এ আয়োজন ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

এফএম রেডিওতে কথাবন্ধু হিসেবে কাজ করছেন। এ নিয়ে শ্রোতারা কী বলেন?

আমার সঙ্গে নানা বিষয় শেয়ার করতে পেরে অনেকেই দারুণ খুশি। এই ভালো লাগার কথা স্বীকার করতেও দ্বিধা করেননি তারা। নিজেরও ভীষণ ভালো লাগছে রেডিও ক্যাপিটাল এফএম ৯৪.৮-এর 'পড়শী অন দ্য মাইক' অনুষ্ঠানে কথাবন্ধু হিসেবে কাজ করতে পেরে। শ্রোতার সঙ্গে তাদের ভালো ও মন্দ লাগা বিষয়গুলো শেয়ার করা দারুণ অভিজ্ঞতা। যখন শ্রোতারা আমার গান সম্পর্কে নানা মতামত প্রকাশ করেন, অন্যরকম এক ভালো লাগা কাজ করে। নিজের কাজ নিয়ে এভাবে জানার সুযোগ আগে কখনও হয়নি। এর চেয়েও বড় বিষয় হলো, নানা বিষয় নিয়ে যখন কথা হয়, তখন মনে হয়, একটা ঘোরের মধ্যে চলে গেছি। আমি তাদের বিষয়গুলোর সঙ্গে মিশে গেছি।

কথাবন্ধু হিসেবে কাজ করার এই ইচ্ছা কত দিনের?

অনেক দিন আগে 'পড়শী নাইটস :অন্যরকম ফিলিংস' নামের একটি অনুষ্ঠানে কথাবন্ধু হিসেবে কাজ করেছিলাম। তখন থেকেই এই কাজের প্রতি ভালো লাগা। এ সময় খুব ইচ্ছা করত ভক্তদের সঙ্গে মন খুলে কথা বলি। ভালো লাগা-মন্দ লাগার বিষয়টি শেয়ারও করতে চাইতাম। কিন্তু আমরা যারা মিডিয়ায় কাজ করি, তারা চাইলেও সবসময় সবকিছু করতে পারি না। কেন পারি না, সেটা কারও অজানা নয়। তাই বলে কখনও ভক্তদের সঙ্গে সরাসরি কথা বলা, তাদের নানা বিষয় নিয়ে মতামত প্রকাশ করতে পারব না- এটাও মানতে পারিনি। তাই যখনই রেডিওতে কথাবন্ধু হিসেবে অনুষ্ঠান করার সুযোগ এলো, তখন তা নিয়ে দ্বিতীয়বার ভাবিনি। গানের পাশাপাশি রেডিওর কথাবন্ধু [আরজে] হিসেবেও এখন কাজ করে যাচ্ছি।

এবার কণ্ঠশিল্পী পড়শীর খবর জানতে চাই। নতুন তিনটি গানের কাজ শুরু করার কথা বলেছিলেন, তা কতদূর এগোল?

তিনটি নয়, একসঙ্গে চারটি গানের কাজ শুরু করেছি। এর মধ্যে একটি গানের কথা ও সুর নিজের। সে হিসেবে বলতে পারেন আমি শুধু শিল্পী নই, সুরকারও। তাই বলে আমাকে আবার পেশাদার সুরকারদের সঙ্গে তুলনা করবেন না। শখের বসেই গান লেখা ও সুর করা। অবশ্য এই কাজটি করতে গিয়ে বুঝেছি, গান লেখা ও সুর করা সহজ কাজ নয়। নিজের কথা ও সুরের এই গানটি ভারতীয় একজন শিল্পীর সঙ্গে দ্বৈত কণ্ঠে রেকর্ড করার পরিকল্পনা রয়েছে।

আপনার ব্যান্ড বর্ণমালার কোনো অ্যালবাম প্রকাশের পরিকল্পনা আছে?

বর্ণমালা ব্যান্ডের জন্য আলাদা কোনো আয়োজন এখনও করতে না পারলেও চেষ্টা থেমে নেই। অ্যালবাম না হলেও অন্তত একক গান করার ইচ্ছা আছে। আমার নতুন গানগুলো প্রকাশের পর বর্ণমালার আয়োজন নিয়ে ভাবব।

আজকের খুলনা
আজকের খুলনা