আজকের খুলনা
ব্রেকিং:
টাঙ্গাইলে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার তিন স্কুলছাত্রী, আটক ২ চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার তাবিথের প্রার্থিতা চ্যালেঞ্জের রিট খারিজ গোপীবাগের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৫ রাজধানীর পুরোনো ঢাকায় ওয়াসার গাড়ী চাপায় স্কুল ছাত্র নিহত

সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
যশোরে অপহরণের পর স্কুলছাত্র খুন, একজনের যাবজ্জীবন নেত্রকোনায় শ্বশুরবাড়ির পাশের জঙ্গলে শিক্ষকের লাশ, স্ত্রীসহ আটক ৫ মেহেরপুরে মোটর সাইকেলের ধাক্কায় শিশু নিহত রাজধানীতে নারী পাচার চক্রের ৮ সদস্য আটক নোয়াখালীতে দোলনায় ঘুমিয়ে থাকা পুলিশ পুত্রের লাশ পুকুর থেকে উদ্ধার
২৩

শীতের সবজিতে কিছুটা স্বস্তি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

কয়েকদিন ধরেই রাজধানীর কাঁচাবাজারগুলোতে পর্যাপ্ত পরিমাণে শীতের সজবির সরবরাহ থাকলেও দাম কমছিল না। দিন দিন সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছিল সবজির দাম। তবে খুশির খবর হচ্ছে, শীতের সবজির দাম কিছুটা কমেছে রাজধানীর বিভিন্ন বাজারে। এক সপ্তাহের ব্যবধানে প্রায় সব সবজির দাম কমেছে ১০ থেকে ২০ টাকা। 

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, রায়ের বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট ও জিগাতলা কাঁচা বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

বাজারে গিয়ে দেখা গেছে, টমেটো গত সপ্তাহের চেয়ে ১০ টাকা কমে প্রতি কেজি ৬৫ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। শিম প্রকারভেদে ১৫ টাকা কমে ৪০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গাজর ৭০ টাকা, কাঁচা মরিচ ৬০ টাকা, বেগুন ৫০ টাকা, নতুন আলু ৪০ থেকে ৫০ টাকা, পুরনো আলু ২৫ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

ঢেঁড়স ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। পেঁপে ২০ টাকা, কচুর ছড়া ৫০ থেকে ৬০ টাকা, কচুর লতি ৫০ থেকে ৭০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ঝিঙা ও ধুন্দল ৫০ থেকে ৬০ টাকা, করলা ৬০ থেকে ৭০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা, ক্ষিরাই ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি পিস বাঁধাকপি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, ফুলকপি ৩০ থেকে ৫০ টাকা, লাউ ৭০ টাকা, জালি কুমড়া ৪০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

প্রতি আঁটি পুঁই শাক ১৫ টাকা, লাউ শাক ৩০ টাকা, লাল শাক ১০ টাকা, মুলা শাক ১০ টাকা, পালং শাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে এসব বাজারে মাছের দাম কিছুটা বেড়েছে। বাজার ঘুরে দেখা গেছে, এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ২০০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকায়। ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১ হাজার টাকায়। দেশি চিংড়ি প্রকারভেদে  ৫০০ থেকে ৯০০ টাকা, রুই মাছ ৩০০ থেকে ৩৫০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫০০ টাকা, কাচকি মাছ ৩০০ টাকা, শিং ৩৫০ থেকে ৬৫০ টাকা, মৃগেল ৩০০ টাকা, পাঙ্গাস ১৬০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ১৮০ টাকা, কৈ ২৫০ টাকা, কাতল ২৮০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

অপরিবর্তিত আছে মুরগি ও গরুর মাংসের দাম। এসব বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১২৫ থেকে ১৩০ টাকা, লেয়ার ১৮০ থেকে ২০০ টাকা, সাদা লেয়ার ১৭০ থেকে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি গরুর মাংস ৫৫০ টাকা ও খাসি ৭৮০ টাকায় বিক্রি করা হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর