• বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • শ্রাবণ ১ ১৪২৭

  • || ২৬ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
৬০

শিক্ষা ক্ষেত্রে মেয়েরাও এখন অনেক এগিয়ে : এমপি বাবু

আজকের খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু এমপি বলেছেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। শিক্ষার ক্ষেত্রে পুরুষের পাশাপাশি মেয়েরও এখন অনেক এগিয়ে যাচ্ছে। দেশ পরিচালনা থেকে শুরু করে সরকারের উচ্চপদস্থ অনেক জায়গায় মেয়েরা ভালো অবস্থান করছে। মেয়েরা এখন বিমানও চালাচ্ছে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে অভুতপুর্ব উন্নয়ন ঘটিয়েছে। মেয়েদের জন্য অবৈতনিক শিক্ষাসহ বছরের শুরুতে সকলের হাতে নববর্ষের উপহার হিসেবে নতুন বই উপহার দিচ্ছে।

আজ বৃহস্পতিবার সকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি এ সব কথা বলেন। এমপি বাবু আরো বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সহ দেশের অনেক গুণি ও বরেণ্য ব্যক্তি ছিলেন যারা লেখাপড়া কম হলেও সমাজে তাদের অনেক বেশি অবদান রয়েছে। তিনি বলেন, দানবীর মেহের মুছুল্লী, আলম শাহ ফকিরসহ এলাকায় অনেক গুণি ব্যক্তির আবির্ভাব ঘটেছে। সমাজে তাদের অবদান মানুষ এখনও স্মরণ করে। বর্তমান সময়ে সমাজে যাদের অবদান রয়েছে ফসিয়ার রহমান ছিলেন তাদের মধ্যে অন্যতম। তিনি উচ্চ শিক্ষা গ্রহণ না করেও এলাকার মানুষ যাতে শিক্ষার সুযোগ পায় এ জন্য তিনি এলাকায় অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান সহ জনকল্যাণমূলক কাজ করে গেছেন। এ সব কাজের মাধ্যমে তিনি সকলের কাছে অমর হয়ে থাকবেন।

ফেসবুকে আসক্ত না হয়ে গুণি ব্যক্তিদের জীবনী সম্পর্কিত বই এবং ভাল ইংরেজী শেখার মাধ্যমে একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। ফসিয়ার রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মাসফিরার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফসিয়ার রহমান মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আনোয়ার ইকবাল মন্টু, অধ্যক্ষ (অবঃ) রমেন্দ্র নাথ সরকার, প্রধান শিক্ষক (অবঃ) সুরাইয়া বানু, ডলি, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল ও হুমায়ন কবির, আওয়ামীলীগ নেতা শেখ বেনজীর আহম্মেদ বাচ্চু। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সেখ রুহুল কুদ্দুস, সুধাংশু মন্ডল, শিক্ষার্থী সোহানা রহমান, দিশা সরকার ও পূজা বসু। অনুষ্ঠানে উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ২’শ ৫৫ জন অসচ্ছ¡ল শিক্ষার্থীদের ২০১৯ সালের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। সর্বশেষে ফসিয়ার রহমানের রুহের মাগফিরাত ও এমপি বাবুর অসুস্থ মাতা ফাতেমা বেগমের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মাওঃ জালাল উদ্দীন। উল্লেখ্য দানবীর মরহুম আলহাজ্ব মোঃ ফসিয়ার রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ফসিয়ার রহমান ফাউন্ডেশন এর পক্ষ থেকে এ পর্যন্ত প্রায় ২ হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে। 

আজকের খুলনা
আজকের খুলনা
খুলনা বিভাগের পাঠকপ্রিয় খবর