আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুই ব্যবসায়ী নিহত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আড়াইহাজারে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ২ টঙ্গীতে ভয়াবহ আগুন, আহত ২
১৮

শিক্ষকদের মানববন্ধনে পুলিশি বাধার প্রতিবাদ

ঢাকা অফিস

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বিশ্ব শিক্ষক দিবসে মানববন্ধন ও র‌্যালিতে বাধা দেওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে করেছেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতারা।

আজ জাতীয় প্রেসক্লাবের সামনে কাকরাইলের স্কাউট ভবনে দলীয় কার্যালয়ে তারা এ সংবাদ সম্মেলন করেন।

এর আগে বেলা ১১টায় শিক্ষক কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে দিনটি উদযাপনে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান ও এমপিওভুক্তকরণসহ চাকরি জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি র‌্যালি ও মানববন্ধন আয়োজন করা হয়। কিন্তু পুলিশ শিক্ষকদের র‌্যালি ও মানববন্ধনে বাধা দেয়।

সংবাদ সম্মেলনে শিক্ষক কর্মচারী ঐক্যজাটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড হলে শিক্ষকরা শিক্ষার মেরুদণ্ড। কিন্তু আজ শিক্ষক সমাজ অবহেলিত ও বিভিন্নভাবে হয়রানির শিকার। রাজনৈতিক দলের নেতাদের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষকরা নির্যাতনের শিকার হচ্ছেন। আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরাও শিক্ষকদের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছেন। আমাদের অভিযোগ নিয়ে কথা বলারও অনুমতি দিচ্ছে না পুলিশ।

তিনি বলেন, বিষয় শনিবার ওই দিবস উপলক্ষে বেলা ১১টায় শিক্ষক কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে দিনটি উদযাপনের জন্য এবং স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান ও এমপিওভুক্তকরণসহ চাকরি জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি র‌্যালি ও মানববন্ধন আয়োজন করা হয়। কিন্তু পুলিশ শিক্ষকদের র‌্যালি ও মানববন্ধনে বাধা দেয়। শিক্ষকদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয় ও ছত্রভঙ্গ করে দেয়। আমরা এই ন্যক্কারজনক পুলিশি আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষক কর্মচারী ঐ্যজোটের নেতা, মওলানা মো. দেলোয়ার হোসেন, অধ্যাপক আলমগীর হোসেন, অধ্যক্ষ সেলিম মিয়া, শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ, ফাতেমা আক্তার হেনা, রোকেয়া চৌধুরী বেবী, প্রিন্সিপাল আব্দুর রহমান, কমল কান্তি ভৌমিক, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক আব্দুল হাকিম, অধ্যাপক রাশেদুল ইসলাম, ফজলুল হক, কামরুজ্জামান মিজান, আজিজুল হক রানা প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর