আজকের খুলনা
ব্রেকিং:
কিশোরগঞ্জে সিএনজি-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২, আহত ২ করাচি থেকে আসলো পেঁয়াজের প্রথম চালান করাচি থেকে ৮২ টন পিঁয়াজ নিয়ে ঢাকায় পৌছেছে কার্গো বিমান বগুড়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ২৯টি ইউনিট ময়মনসিংহে ৭০০০ কেজি লবণ উদ্ধার, গ্রেপ্তার ৪ রাজধানীতে ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল স্বাভাবিক প্রস্তুত এনসিটিবি, চলতি মাসেই শতভাগ নতুন বই

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনা রেঞ্জে গত মাসে কোটি টাকার মাদক জব্দ খুলনার সহকারী কর কমিশনারের জামিন নামঞ্জুর নোয়াখালীতে আ’লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০৪ কসবায় ট্রেন দুর্ঘটনা : ৫ সুপারিশ তদন্ত কমিটির রিফাত হত্যা মামলায় চার্জ গঠন ২৮ নভেম্বর ভারতে ব্যাংক জালিয়াতি, বাংলাদেশিসহ আটক ৪ আগামী তিনদিনে তাপমাত্রা আরো কমবে দেশব্যাপী চলছে ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের কর্মবিরতি সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত
৪৬

শহিদুল্লাহ ফরায়জী পাচ্ছেন হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

গীতিকবি নামেই শহিদুল্লাহ ফরায়জী পরিচিত ও সমাদৃত। সম্প্রতি একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপনে মডেল হয়ে প্রশংসা কুড়িয়েছেন। অন্যদিকে পাচ্ছেন নতুন সুখবর। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির বর্ষপূর্তি উপলক্ষে আজীবন সম্মাননায় ভূষিত হচ্ছেন।

বুধবার বিকেলে শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে গীতিকবি শহিদুল্লাহ ফরায়জীকে ‘হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড ২০১৮’ প্রদান করা হবে।  এর আগে ‘ভেজাল, নকল, প্রতারণামুক্ত ও পরিবেশসম্মত দেশ গঠন আমাদের স্বপ্ন’ শীর্ষক এক আলোচনা সভা ও জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের সমন্বয়ক এস এম শফি জানান, অনুষ্ঠানে দেশবরেণ্য বুদ্ধিজীবী, বিজ্ঞানী, ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও পেশাজীবীরা উপস্থিত হবেন। বিভিন্ন মডেল, অভিনেতা, শিল্পীদের মাঝে অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

আজীবন সম্মাননা পাওয়া প্রসঙ্গে শহিদুল্লাহ ফরায়জী বলেন, সম্মাননা কে না পছন্দ করে। আমার জীবনে অসংখ্য পুরস্কার পেয়েছি। তবে এবারই প্রথম আজীবন সম্মাননা পাচ্ছি। আমার সব থেকে বেশি ভালোলাগা বেঁচে থাকতেই আজীবন সম্মাননা পাচ্ছি। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটিকে ও অনুষ্ঠানের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম. মোজাম্মেল হক। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম ইব্রাহীম পাটোয়ারী।

এছাড়া অনুষ্ঠান উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর