আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১৭

লিবিয়ায় উদ্ধারকৃত ১৭১ বাংলাদেশিকে দেশে ফেরানোর প্রস্তুতি চলছে

ঢাকা অফিস : প্রকাশিত ৭:৪৪ পিএম

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

লিবিয়ার উপকূল থেকে উদ্ধার হওয়া ১৭১ বাংলাদেশি নাগরিককে দেশে ফেরানোর প্রস্তুতি চলছে। দেশটির সরকারের সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস উদ্ধার হওয়া সব বাংলাদেশির নিবন্ধন সম্পন্ন করেছে।

আজ শুক্রবার (০৮ নভেম্বর) লিবিয়ার বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য জানায়।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানান, উদ্ধার হওয়া বাংলাদেশি নাগরিকদের দ্রুত সময়ের মধ্যে দেশে পাঠাতে প্রস্তুতি নিয়েছে দূতাবাস। লিবিয়া সরকার ও আইওএম’র সহায়তায় তাদের দেশে ফেরত পাঠানো হবে।

নৌকায় চড়ে ইউরোপ যাত্রার সময় লিবিয়ার কোস্টগার্ড ভূমধ্যসাগর থেকে ৩০ অক্টোবর ১৭১ জন বাংলাদেশিসহ প্রায় ২০০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। তাদের ত্রিপলির উপশহরে অবস্থিত দু’টি ডিটেনশন সেন্টারে হস্তান্তর করা হয়। এর পরিপ্রেক্ষিতে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস দেশটির অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গে যোগাযোগ করে ডিটেনশন সেন্টার দু’টি পরিদর্শন এবং উদ্ধার করা বাংলাদেশি নাগরিকদের সাক্ষাৎকারের অনুমতি নেয়। ৩১ অক্টোবর লিবিয়া দূতাবাসের কর্মকর্তারা ডিটেনশন সেন্টার পরিদর্শন করে বাংলাদেশি নাগরিকদের সাক্ষাৎকার গ্রহণ ও প্রয়োজনীয় আইনগত সহায়তার ব্যবস্থা করেন। এখন ডিটেনশন সেন্টারে থাকা সব বাংলাদেশি নাগরিকের নিবন্ধন সম্পন্ন হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর