• বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
জ্বলছে দিল্লি, গুলিবিদ্ধ সাংবাদিকও! নিহত বেড়ে ১০ মিসরের সাবেক প্রেসিডেন্ট হোসনি মুবারক আর নেই নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে দগ্ধ আটজনের মধ্যে পাঁচজনের মৃত্যু ১০৬ রানে জিম্বাবুয়েকে হারালো বাংলাদেশ, ম্যাচ সেরা মুশফিকুর রহিম ট্রাম্পের আসার পরেই রণক্ষেত্র দিল্লি: পুলিশসহ নিহত ৭, আহত শতাধিক মদিনায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন বাংলাদেশি নিহত টঙ্গীতে কাভার্ডভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত
৮৫

রোহিঙ্গা সংকট মোকাবেলায় যুক্তরাষ্ট্রের নতুন সহায়তা ঘোষণা

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৯  

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশকে নতুন করে ১২ কোটি ৭০ লাখ ডলার সহায়তার কথা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।

যার মধ্যে আট কোটি ৯০ লাখ ডলার যাবে রোহিঙ্গা শরণার্থী ও তাদের বাংলাদেশে যারা আশ্রয় দিয়েছেন এবং তাদের সহায়তার জন্য বিভিন্ন কর্মসূচিতে।

এর মধ্য দিয়ে ২০১৭ সালের আগস্টের শেষ দিকে রাখাইন থেকে নিপীড়িত রোহিঙ্গাদের ঢল নামার পর থেকে যুক্তরাষ্ট্র ৬৬ কোটি ৯০ ডলার সহায়তা দিয়েছে।

এসব অর্থের মধ্যে ৫৫ কোটি ৩০ লাখ ডলার বাংলাদেশের ভেতরে বিভিন্ন কর্মসূচিতে খরচ করা হবে।

রোহিঙ্গা সংকটে সহানুভূতি দেখিয়ে সাড়া দেয়ায় বাংলাদেশের জনগণের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

নতুন করে এই সহায়তা দেয়া উপলক্ষে এক ফেসবুক লাইভে এসে তিনি বলেন, আজ যুক্তরাষ্ট্র-বাংলাদেশের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। ১০ লাখ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে বসবাস করছেন। বাংলাদেশিরা হৃদয় উজাড় করে তাদের স্বাগত জানিয়েছেন।

এ সহায়তার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র গর্বিত জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ সরকারের জন্যও এটিই গুরুত্বপূর্ণ যে তারা মানুষের প্রাণ বাঁচাতে সীমান্ত খুলে দিয়েছে।

রাষ্ট্রদূত মিলার এই কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত মানবিক সহায়তাকারী সংস্থাগুলোর অবদানকে স্বীকৃতি দিয়েছেন। যাদের মাধ্যমে যুক্তরাষ্ট্র সরকার শরণার্থী এবং বাংলাদেশি জনগোষ্ঠীর প্রয়োজনীয় এ সহায়তা প্রদান করতে সক্ষম হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
সুসংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর