আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুই ব্যবসায়ী নিহত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আড়াইহাজারে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ২ টঙ্গীতে ভয়াবহ আগুন, আহত ২
৪২

রোহিঙ্গা সংকট মোকাবেলায় যুক্তরাষ্ট্রের নতুন সহায়তা ঘোষণা

ঢাকা অফিস

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৯  

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশকে নতুন করে ১২ কোটি ৭০ লাখ ডলার সহায়তার কথা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।

যার মধ্যে আট কোটি ৯০ লাখ ডলার যাবে রোহিঙ্গা শরণার্থী ও তাদের বাংলাদেশে যারা আশ্রয় দিয়েছেন এবং তাদের সহায়তার জন্য বিভিন্ন কর্মসূচিতে।

এর মধ্য দিয়ে ২০১৭ সালের আগস্টের শেষ দিকে রাখাইন থেকে নিপীড়িত রোহিঙ্গাদের ঢল নামার পর থেকে যুক্তরাষ্ট্র ৬৬ কোটি ৯০ ডলার সহায়তা দিয়েছে।

এসব অর্থের মধ্যে ৫৫ কোটি ৩০ লাখ ডলার বাংলাদেশের ভেতরে বিভিন্ন কর্মসূচিতে খরচ করা হবে।

রোহিঙ্গা সংকটে সহানুভূতি দেখিয়ে সাড়া দেয়ায় বাংলাদেশের জনগণের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

নতুন করে এই সহায়তা দেয়া উপলক্ষে এক ফেসবুক লাইভে এসে তিনি বলেন, আজ যুক্তরাষ্ট্র-বাংলাদেশের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। ১০ লাখ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে বসবাস করছেন। বাংলাদেশিরা হৃদয় উজাড় করে তাদের স্বাগত জানিয়েছেন।

এ সহায়তার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র গর্বিত জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ সরকারের জন্যও এটিই গুরুত্বপূর্ণ যে তারা মানুষের প্রাণ বাঁচাতে সীমান্ত খুলে দিয়েছে।

রাষ্ট্রদূত মিলার এই কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত মানবিক সহায়তাকারী সংস্থাগুলোর অবদানকে স্বীকৃতি দিয়েছেন। যাদের মাধ্যমে যুক্তরাষ্ট্র সরকার শরণার্থী এবং বাংলাদেশি জনগোষ্ঠীর প্রয়োজনীয় এ সহায়তা প্রদান করতে সক্ষম হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর