আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে আনসারুল্লাহ’র ২ সদস্য আটক এসএ গেমস : ১০ উইকেটে জিতলো বাংলাদেশ ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই
৮০

রূপসায় তথ্য কেন্দ্রের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত

রূপসা প্রতিনিধি

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

নারীদের ক্ষমতায়নসহ তাদের স্বাবলম্বি করতে কোন প্রকার জামানাত ছাড়া সহজশর্তে ৫০ হাজার টাকা থেকে ৫লাখ টাকা ঋণ প্রদান করছে সোনালী ব্যাংক। কেউ আত্মকর্মসংস্থানে উদ্যোগী হয়ে যোগাযোগ করলে সে এ সুযোগ পাবে। বিশেষ করে নিকলাপুর গ্রামের নারী উদ্যোক্তা মনিরা সুলতানা আত্মকর্ম সংস্থানের লক্ষ্যে নিজে কাজ করার পাশাপাশি নারী উদ্যোক্তায় যে ভূমিকা রেখেছেন তা প্রশংসনীয়। সে ক্ষেত্রে তিনি চাইলে ব্যাংকের এ সুবিধা নিতে পারেন। সোনালি ব্যাংকের ঋণ গ্রহণ এবং পরিশোধের যে সুবিধা রয়েছে তা আর কোন ব্যাংকে নেই।কর্মসংস্থানে নারীরা যাতে কোনভাবে পিছিয়ে না থাকে সে কারণে সরকার এ সুবিধা চালু করেছে।

৮ আগষ্ট বিকেল ৪ টায় কিসমত খুলনায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়) উঠান বৈঠক  অনুষ্ঠানে সোনালী ব্যাংক কাজদিয়া শাখার ব্যবস্থাপক মৃনাল কান্তি দাস এ কথা বলেন। রূপসা উপজেলা তথ্যকেন্দ্র এ অনুষ্ঠানের আযোজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা তথ্য সেবা অফিসার সোনিয়া আক্তার।অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন বলেন, নারী ক্ষমতায়নে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। পুরুষের পাশাপাশি প্রতিটি সেক্টরে নারীরা অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। দেশের এই উন্নয়নের অগ্রযাত্রা অক্ষুন্ন রাখতে প্রতিটি নারীকে কোন না কোন উন্নয়নমূখি ভালো কাজ করতে হবে। সংসারের পাশাপাশি নিজেকে সমাজেও প্রতিষ্ঠিত করতে হবে। তবে কোনা নারী নিজে স্বাবলম্বি হতে গিয়ে নিজের স্বামীর প্রতি যেন অবহেলা না করে।

সভায় বক্তারা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় নারীর ভূমিকা নিয়ে আলোচনা করতে গিয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার অবদানের কথা তুলে ধরেন।

এছাড়া জাতীর পিতা বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রানৈতিক জীবন দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর অবদানসহ সাম্প্রতিক সময়ের ভয়াবহ ডেঙ্গু নিয়ে প্রজেক্টরের মাধ্যমে সচেতনতামূলক প্রামাণ্য চিত্র প্রদর্শণ করেন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম, বন কর্মকর্তা মো. মুজিবুর রহমার, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, রূপসা প্রেসক্লাবের সভাপতি তরুণ চক্রবর্তী বিষ্ণু, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ডালিম, নারী উদ্যোক্তা মনিরা সুলতানা, সালমা সুলতানা প্রমূখ। অনুষ্ঠানে প্রায় শতাধিক নারী কর্মী অংশগ্রহন করেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর