• রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

আজকের খুলনা
৫৬

রিফাত হত্যাকাণ্ড : ১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

আজকের খুলনা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ জন আসামির বিরুদ্ধে তিনজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছে আদালতে। আজ রবিবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান তাদের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্যগ্রহণ শেষে তিন জন সাক্ষীকেই জেরা করেন আসামিপক্ষের ১০ আইনজীবী। 

এ নিয়ে মামলার ১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেছেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। রবিবার আদালতে সাক্ষ্য প্রদান করেছেন নিহত রিফাতের এলাকাবাসী আব্দুল হাই, সজল এবং হারুণন মুসুল্লি।

এ বিষয়ে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ভুবন চন্দ্র হালদার বলেন, আজ এ মামলার তিন জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। আগামীকাল একই আদালত আরো তিন জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করবেন। এ ছাড়া অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধেও সাক্ষ্য গ্রহণের তারিখ রয়েছে আগামীকাল। গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড ঘটে।

গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক; এ দু’ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। এ ছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং বরগুনার শিশু আদালতের আদেশে মারুফ মল্লিক এবং আরিয়ান হসেন শ্রাাবণ জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক অভিযুক্তরা হলেন, রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়শা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর, এবং কামরুল ইসলাম সাইমুন। 

অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত। রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তরা হলেন মো. রাশিদুল হাসান রিশান ফরাজী, মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার, মো. আবু আবদল্লাহ রায়হান, মো. ওলিউল্লাহ অলি, জয় চন্দ্র সরকার চন্দন, মো. নাইম, মো. তানভীর হোসেন, নাজমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, মো. সাইয়েদ মারুফ বিল্লাাহ মহিবল্লাহ, মারুফ মল্লিক, প্রিন্স মোল্লা, রাতুল সিকদার জয় এবং আরিয়ান হোসেন শ্রাবণ।

আজকের খুলনা
আজকের খুলনা