আজকের খুলনা
ব্রেকিং:
কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ডাদেশ আবরার হত্যার ঘটনায় অভিযোগ ‘প্রমাণ’ হওয়ায় অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার এবছর অর্থনীতিতে নোবেল পেয়েছেন ভারতীয়সহ তিন অর্থনীতিবিদ ব্যবসায়ীরা অবৈধভাবে পেঁয়াজ মজুদ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : বাণিজ্যমন্ত্রী মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ব্যর্থ হলে দুদক চেয়ারম্যানের সরে যাওয়া উচিত : শেখ ফজলে নূর তাপস পাবনায় আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জঙ্গিসহ ইসলামী ছাত্রী সংস্থার ১৩ নারী গ্রেফতার মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

রাবিতে নিয়োগে অনিয়ম তদন্তের দাবিতে বিক্ষোভ

শিক্ষা ডেস্ক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

উপ-উপাচার্যের জামাতাকে শিক্ষক নিয়োগ, নিয়োগে দুর্নীতি ও অনিয়মের তদন্ত ও প্রশাসনের পদত্যাগ দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যায়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালিত হয়েছে। পূজার ছুটির পর আজ বেলা ১১টা থেকে পূর্বঘোষিত পৃথক দুটি কর্মসূচি পালন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

বর্তমান প্রশাসনকে ‘স্বাধীনতা বিরোধী ও দুর্নীতিবাজ’ আখ্যা দিয়ে ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’র ব্যানারে বেলা ১১টার দিকে শিক্ষকরা মৌন মিছিল করেন। এ সময় তাদের হাতে নিয়োগে অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে প্রতিবাদ ও তদন্তের দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে সমাবেশে মিলিত হন তারা। 

এদিকে একই সময় ‘সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’র ব্যানারে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন পালন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে আবরার হত্যার বিচার ও বর্তমান প্রশাসনের দুর্নীতির তদন্ত দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা চাইনা এই বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর জন্য টর্চার ও প্রশাসনিক দুর্নীতির আখড়া হোক। বর্তমান প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অনেক অভিযোগ। সম্প্রতি ফোনালাপ ফাঁসের পর থেকে এসব অভিযোগ জোরালো যুক্তিতে পরিণত হয়। আমাদের দাবি এই অভিযোগগুলোর তদন্ত হোক।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর