আজকের খুলনা

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
৩৫

‘রাজীব জড়িয়ে ধরে হাউমাউ করে কেঁদে ফেলে’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

‘শুরু থেকেই গানটির সঙ্গে জড়িত। গানটা শোনার পরই কল্পনা করি— অন্ধকার গর্ভে রক্ত, লাল মাংস পিণ্ড। শুটিংয়ের প্রয়োজনে কালো ব্যাকগ্রাউন্ডে রাজীবকে লাল শার্ট পরিয়েছি, যাতে অন্ধকার মাতৃগর্ভে রক্তিম মাংস পিণ্ডের অবয়ব বোঝা যায়। দৃশ্যগুলো  এমনভাবে তৈরি করি, গানটি গাওয়ার সময় রাজীবের চোখ বেয়ে অশ্রু নামে। শুটিং শেষে রাজীব আমাকে জড়িয়ে ধরে হাউমাউ করে কেঁদে ফেলে। আমিও প্রচন্ড আবেগপ্রবণ হয়ে পড়ি। চোখের পানি ধরে রাখতে পারিনি। রাজীবকে স্বাভাবিক হওয়ার জন্য সান্ত্বনা দিই। রাজীবের অসাধারণ গায়কি দর্শকের অন্য এক মোহময় জগতে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।’ কথাগুলো বলেন পরিচালক লিটু সোলায়মান।

সম্প্রতি ‘ওগো মা’ শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা কণ্ঠশিল্পী রাজীব। গানটির কথা লিখেছেন টিপু আলম মিলন। সুর ও সংগীতায়োজন করেছেন রূপতনু। গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এতে মা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান ও ইরেশ যাকের। এটি যৌথভাবে পরিচালনা করেছেন বেনু শর্মা ও লিটু সোলায়মান। মিউজিক ভিডিওর শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে এসব কথা বলেন নির্মাতা লিটু।

গীতিকার টিপু আলম মিলন বলেন, ‘একজন মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে, কী পরিমাণ জঠর যন্ত্রণা সহ্য করে সন্তানের জন্ম দেন তা তিনি ছাড়া আর কেউ বলতে পারবেন না। শিশুকাল থেকে কত না কষ্ট সহ্য করে সেই সন্তানকে লালন-পালন করেন, বড় করেন, বিয়ে থা দেন। কিন্তু বিয়ের পরই কোনো কোনো সন্তান যেন বদলে যায়। প্রায় সময়ই স্ত্রীর কথায় অবহেলা আর অসম্মান করে মাকে কষ্ট দেয়। কেউ কেউ আবার মাকে শারীরিক নির্যাতনও করে। কোনো কোনো মায়ের আবার আশ্রয় হয় বৃদ্ধাশ্রমে। এ রকম ঘটনা অহরহই পত্রিকার পাতায় কিংবা স্যাটেলাইট চ্যানেলে সংবাদ আকারে দেখতে পাই। মায়ের প্রতি সন্তানের অশ্রদ্ধা, অসম্মান আর নির্যাতনের কারণে গানটি লেখার তাগিদ অনুভব করি। রূপতনু যেমন সুর করেছে রাজীবও তার গায়কিতে আবেগটা আরো ফুটিয়ে তুলেছে। আমার মাসহ পৃথিবীর সকল মায়ের জন্যই এই গান। গানটি শুনে বিপথগামী সন্তানরা যদি তাদের ভুল বুঝতে পেরে মায়ের প্রতি যথাযথ সম্মান দেখায়, তাদেরকে দূরে না রেখে নিজের কাছে রাখে, তাহলেই আমার লিখা সার্থক হয়েছে বলে মনে করব। গানটি যারাই শুনবেন তাদের সবারই হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’

এ গানের মিউজিক ভিডিওটি বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভির ফিলার সং হিসেবে প্রচার হচ্ছে। বৈশাখী টিভির ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এটি। গানটি নিয়ে পরিচালক সীমান্ত সজল নির্মাণ করেছেন একক নাটক ‘ওগো মা’। নাটকের গল্পও লিখেছেন টিপু আলম মিলন। আগামী বিশ্ব মা দিবসে এটি প্রচার হবে। ‘ওগো মা’ গানটি নাটকটির টাইটেল সং হিসেবে ব্যবহার করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর