আজকের খুলনা
ব্রেকিং:
জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবে খালেদা জিয়া : জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম বাংলাদেশ ভারত প্রথম টেস্ট আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শুরু পঞ্চগড়ে ট্রাকের নিচে পিষ্ট হয়ে স্কুলছাত্র নিহত রোহিঙ্গাদের এন আই ডি কেলেংকারীর ঘটনায় নির্বাচন কমিশনের উচ্চমান সহকারী আবুল খায়ের ও আনোয়ার হোসেন গ্রেফতার রেল ঘটনার দতন্ত রিপোর্ট তিন দিনের ভিতর দেওয়া হবে যত দ্রুত সম্ভব আবরার হত্যা মামলার বিচারকাজ শেষ করা হবে: আইনমন্ত্রী মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান উদ্ধার হলো চরে আটকেপড়া লঞ্চের ৫০০ যাত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশীট প্রস্তুত, অভিযুক্ত ২৫, সরাসরি হত্যায় জড়িত ১১ ট্রেন দুর্ঘটনা: ১৬ যাত্রী নিহতের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় অপমৃত্যুর মামলা বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষায় আইন পাস

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন খোদ তাদেরই নেতারা : হানিফ দৌলতপুরে বিজিবির হাতে ৬টি সোনার বারসহ এক নারী আটক প্রবাসী ভোটার: সংযুক্ত আরব আমিরাতে অনলাইন সেবা শুরু ১৮ নভেম্বর বেনাপোলে ৮টি স্বর্নের বারসহ ১ জন আটক প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন আজ শুক্রবার সৌদি থেকে ফিরবেন নির্যাতনের শিকার সেই সুমি ক্ষমা চাইলেন মসিউর রহমান রাঙ্গা সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে
১৮

রাজধানীর জাপান মেডিকেল সেন্টারের ‘মাই সেবা’ যাত্রা শুরু

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

রাজধানীর বাড্ডায় জাপান মেডিকেল সেন্টারের ‘মাই সেবা’ যাত্রা শুরু হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে গুলশান-বাড্ডা লিংক রোডের মানামা এম এস টরেনে নতুন এ শাখার উদ্বোধন করা হয়। চলতি বছরের নভেম্বর থেকে এর চিকিৎসা কার্যক্রম শুরু হবে।

অনুষ্ঠানে মাই সেবার প্রধান চিকিৎসা কর্মকর্তা ড. তোমোহিরো মরিতা, প্রধান উপদেষ্টা ড. সৈয়দ এমদাদুল হক, ফোর বিলিয়ন হেলথ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ইউতারো ইয়োকোকাওয়াসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘মাই সেবা’ জাপানি চিকিৎসকদের পরিচালনায় একটি রোগ নির্ণয় কেন্দ্র; ২০১৬ সালে জাইকার সহযোগিতায় যার যাত্রা শুরু। নতুন এই পারিবারিক চিকিৎসা সেবার মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানোই মাই সেবার লক্ষ্য।

তারা বলেন, এই চিকিৎসা পেশাদার প্ল্যাটফর্মটি অনলাইন চ্যাট সিস্টেমের মাধ্যমেও পাওয়া যাবে। শুধু বাংলাদেশে স্বাস্থ্যসেবার মান উন্নতই করবে না এই সেবা, এতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে জানানো হয়, মাই সেবা জাপান, ভারত এবং বাংলাদেশের প্রথম শ্রেণির হাসপাতালের চিকিৎসকদের কাছ থেকে সেবা নেয়ার ক্ষেত্রে রোগীর সহযোগিতা করতে পারে। স্বল্প খরচে ২৫টিরও বেশি রোগ শনাক্তকরণের পাশাপাশি চিকিৎসাও পাওয়া যাবে মাইসেবার মাধ্যমে।

আজকের খুলনা
আজকের খুলনা