• শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
কুমিল্লা-রূপগঞ্জ-টেকনাফে বন্দুকযুদ্ধে চার জন নিহত কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দূর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান নিহত সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান মাতৃভাষা দিবস বরিশালে শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে যুবক নিহত মধ্যপ্রাচ্যে বাংলাদেশের প্রথম নারী রাষ্ট্রদূত নাহিদা কুমিল্লায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত
৭৬

যুদ্ধ শুরু করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে: হিজবুল্লাহ

আজকের খুলনা

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর উপস্থিতির অবসান ঘটবে। পবিত্র আশুরা ও হযরত ইমাম হোসেইন (আ)’র শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক ভাষণে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ এসব কথা বলেছেন।

তিনি একপ্রকার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে কোনো রকমের সামরিক আগ্রাসন হলে হিজবুল্লাহ নিরপেক্ষ থাকবে না।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে যেকোনো ধরনের যুদ্ধ-পরিকল্পনা আমরা প্রত্যাখ্যান করছি কারণ এমন যুদ্ধে এ অঞ্চলের কয়েকটি দেশ এবং এসব দেশের জনগণ ক্ষতিগ্রস্ত হবে। সম্ভাব্য যুদ্ধ মূলত পুরো মধ্যপ্রাচ্যের প্রতিরোধকারী শক্তি বিরুদ্ধে যুদ্ধ।

‘সম্ভাব্য এই যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের চির অবসান ঘটবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন বাহিনীর উপস্থিতিরও অবসান হবে,’ বলেন তিনি।

হাসান নাসরুল্লাহ বলেন, ২০০৬ সালের যুদ্ধের সময় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ১৭০১ নম্বর প্রস্তাব অনুসারে ইসরাইলের সঙ্গে যে যুদ্ধবিরতি হয়েছিল লেবানন ও হিজবুল্লাহ তার প্রতি শ্রদ্ধা জানায় কিন্তু ইসরাইল যদি লেবাননের উপরে হামলা চালায় তাহলে তারা উপযুক্ত জবাব পাবে।

হাসান নাসরুল্লাহ তার ভাষণের এক পর্যায়ে বলেন, নির্যাতিত ফিলিস্তিনিদের ব্যাপারে হিজবুল্লার প্রতিশ্রুতি রয়েছে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি দখলদারিত্বের অবসানের জন্য হিজবুল্লাহ অঙ্গীকারবদ্ধ। তথ্য সূত্র: পার্স টুডে।

আজকের খুলনা
আজকের খুলনা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর