আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত

যুদ্ধ শুরু করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে: হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর উপস্থিতির অবসান ঘটবে। পবিত্র আশুরা ও হযরত ইমাম হোসেইন (আ)’র শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক ভাষণে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ এসব কথা বলেছেন।

তিনি একপ্রকার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে কোনো রকমের সামরিক আগ্রাসন হলে হিজবুল্লাহ নিরপেক্ষ থাকবে না।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে যেকোনো ধরনের যুদ্ধ-পরিকল্পনা আমরা প্রত্যাখ্যান করছি কারণ এমন যুদ্ধে এ অঞ্চলের কয়েকটি দেশ এবং এসব দেশের জনগণ ক্ষতিগ্রস্ত হবে। সম্ভাব্য যুদ্ধ মূলত পুরো মধ্যপ্রাচ্যের প্রতিরোধকারী শক্তি বিরুদ্ধে যুদ্ধ।

‘সম্ভাব্য এই যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের চির অবসান ঘটবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন বাহিনীর উপস্থিতিরও অবসান হবে,’ বলেন তিনি।

হাসান নাসরুল্লাহ বলেন, ২০০৬ সালের যুদ্ধের সময় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ১৭০১ নম্বর প্রস্তাব অনুসারে ইসরাইলের সঙ্গে যে যুদ্ধবিরতি হয়েছিল লেবানন ও হিজবুল্লাহ তার প্রতি শ্রদ্ধা জানায় কিন্তু ইসরাইল যদি লেবাননের উপরে হামলা চালায় তাহলে তারা উপযুক্ত জবাব পাবে।

হাসান নাসরুল্লাহ তার ভাষণের এক পর্যায়ে বলেন, নির্যাতিত ফিলিস্তিনিদের ব্যাপারে হিজবুল্লার প্রতিশ্রুতি রয়েছে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি দখলদারিত্বের অবসানের জন্য হিজবুল্লাহ অঙ্গীকারবদ্ধ। তথ্য সূত্র: পার্স টুডে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর