আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
৩৩৫

‘যুদ্ধাপরাধী’ হামদর্দের ইউছুফ হারুনের বিচার দাবি

ঢাকা অফিস

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

হামদর্দের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ইউছুফ হারুন ভূইয়া একাত্তরে যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত ছিলেন। ইউছুফ হারুনের বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ সকাল ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করেন লিগ্যাল এইড অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উপদেষ্টা ড. সুফি সাগর সামস।

সংবাদ সম্মেলনের শুরুতেই হামদর্দের ব্যানার নিয়ে একদল ব্যক্তি ডিআরইউ মিলনায়তনে প্রবেশ করেন। সাংবাদিকদের হাতে তারা একটি লিখিত বক্তব্য ধরিয়ে দিয়ে সাগর সামসকে নানা প্রশ্ন করতে বলেন। সাগর সামসকে মারধর করতেও এগিয়ে যান ব্যানারধারী ব্যক্তিরা। তখন পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সাংবাদিক পরিচয়ে আরেক দল লোককে তাদের সঙ্গে যোগ দিতে দেখা যায়।

পরে উপস্থিত বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ও ডিআরইউ’র কর্মচারীদের হস্তক্ষেপে পরিস্থিত শান্ত হয়।

সুফি সাগর সামস এ ঘটনার জন্য ইউছুফ হারুনকে দায়ী করে বলেন, ‘সন্ত্রাসী হামলা চালিয়ে ইউছুফ হারুনের যুদ্ধাপরাধ নিয়ে কথা বলা বন্ধ করা যাবে না।

প্রসঙ্গত, সাগর সামসের অভিযোগের সূত্র ধরে দুর্নীতি দমন কমিশন (দুদক) ইউছুফ হারুনের অবৈধ সম্পদের অনুসন্ধান করছে। দুদক ইউছুফ হারুনকে জিজ্ঞাসাবাদও করেছে। ধর্ম মন্ত্রণালয় ইউছুফ হারুন ও হামদর্দের অনিয়ম, দুর্নীতি নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে।

সংবাদ সম্মেলনে সাগর সামস বলেন, ‘একাত্তরে লক্ষ্মীপুরের রায়পুরে রাজাকার কমান্ডার ছিলেন ইউছুফ হারুন। তার নির্দেশে চার শতাশিক মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষকে হত্যা করা হয়।’ ইউছুফ হারুনের বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে সাগর সামস রায়পুরের মুক্তিযোদ্ধা কমান্ডার, শহীদ পরিবারের সদস্য ও প্রত্যক্ষদর্শীদের রেকর্ড (ভিডিও) করা বক্তব্য উপস্থাপন করেন। তিনি বলেন, ‘মানবতাবিরোধী অপরাধের বিচারের লক্ষ্যে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ইউছুফ হারুনের একাত্তরের ভূমিকা নিয়ে তদন্ত শুরু করেছে।’

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর