আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১৬

যুক্তরাজ্যের লরিতে পাওয়া ৩৯ মৃত ব্যক্তির নামপরিচয় প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

যুক্তরাজ্যের এসেক্সে লরিতে পাওয়া ৩৯ মৃত ব্যক্তির নামপরিচয় প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে পরিবারের কাছে মেসেজ পাঠানো সেই ২৬ বছর বয়সী তরুণী ফাম থি ত্রা মাই ও ৩০ বছর বয়সী লে ভান হাও রয়েছেন।

আজ শনিবার (৯ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, মৃতদের মধ্যে বেশির ভাগের বয়স ২০ থেকে ৩০ বছর। এদের মধ্যে রয়েছে ১৫ বছর বয়সী দুই কিশোর, ১০ জনের বয়স ১৯-এর নিচে, দু’জনের বয়স ৪০ এর কাছাকাছি। তারা সবাই ভিয়েতনামের মধ্যভাগ বা উত্তরাঞ্চল থেকে এসেছিলেন।

গত ২৩ অক্টোবর মধ্যরাতে ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় একটি লরির কন্টেইনার থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। প্রথমে তাদের সবাইকে চীনা নাগরিক মনে করা হলেও পরে জানা যায়, মৃতরা সবাই ভিয়েতনাম থেকে এসেছেন। বিভিন্ন সংস্থার সহযোগিতায় প্রায় দুই সপ্তাহ পর নিশ্চিত হওয়া যায় তাদের পরিচয়। মৃতদের আঙুলের ছাপ, ডিএনএ, দাঁত, শরীরের বিভিন্ন চিহ্ন দেখে পরিচয় নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা।

মরদেহগুলো নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছে এসেক্স পুলিশ।

এদিকে, গত ২৮ অক্টোবর লরিচালক মরিস রবিনসনকে আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে নরহত্যাসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে আয়ারল্যান্ডের ডাবলিনে গ্রেফতার এমন হ্যারিসনকে প্রত্যর্পণের প্রক্রিয়া শুরু হয়েছে।

এছাড়া, ৩৯ জনের হত্যাকারী সন্দেহে নর্দার্ন আয়ারল্যান্ডের দুই ভাই রোনান হিউজ (৪০) ও ক্রিস্টোফারকে (৩৪) খুঁজছে পুলিশ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর