• বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে সংকোচ হলে ঘরেই পৌঁছে দেয়া হবে : ত্রাণ মন্ত্রণালয় যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর সাধারন ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল কঠোর অবস্থানে সেনাবাহিনী শামসুর রহমান শরীফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই
১৪

যশোরে দুজন আইসোলেশনে, রোগী কমছে হাসপাতালে

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা সন্দেহে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে একজন পুরুষ ও একজন নারীকে ভর্তি রাখা হয়েছে। এরমধ্যে পুরুষ রোগীর নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআরে) পাঠানোর উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 
 

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাসের কারণে হাসপাতালে অভ্যন্তরীণ ও বহির্বিভাগে সাধারণ রোগীদের উপস্থিতি কমে গেছে।  
যশোর আড়াই শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালটি যশোর মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম পরিচালিত হয়। যে কারণে এ হাসপাতালে প্রতিদিন ৬ শতাধিক রোগী ভর্তি হয়ে স্বাস্থ্য সেবা গ্রহণ করেন। আর বহির্বিভাগে প্রতি দুই সহস্রাধিক রোগী স্বাস্থ্য সেবা নেন। করোনা ভাইরাসের প্রভাবে ইতোমধ্যে হাসপাতালের দুই বিভাগেই রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। বিশেষ করে জরুরি বিভাগ, সার্জারি, মেডিসিন, অর্থোপেডিক রোগীদের ওয়ার্ডগুলো একেবারে ফাঁকা বললেই চলে। অথচ সপ্তাহখানেক আগেও যেখানে রোগী এবং তাদের স্বজনদের ভীড় লেগেই থাকতো।

যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আরিফ আহমেদ বলেন, গতকাল হাসপাতালে রোগী ভর্তি ছিল ২৬৩ জন, আজ ভর্তি আছে ১৮৪ জন। বহির্বিভাগে প্রতিদিন ২ হাজার থেকে আড়াই হাজার রোগী সেবা নিতো। গতকাল সেবা নিয়েছে ৫২৭ জন। প্রয়োজন ছাড়া বাইরে না আসার সরকারি প্রচারণার কারণে এমনটা হচ্ছে বলে জানান তিনি। 

এ অবস্থায় রোগীদের টেলিফোনে চিকিৎসা সেবা দেযার উদ্যোগ নেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, গতকাল রাতে করোনা আক্রান্ত সন্দেহে এক নারী ও এক পুরুষকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এর মধ্যে পুরুষ ব্যক্তির নমুনা সংগ্রহ করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
আঞ্চলিক বিভাগের পাঠকপ্রিয় খবর