আজকের খুলনা
ব্রেকিং:
তিস্তা নদীশাসনে বড় প্রকল্প নেয়া হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী রোহিঙ্গারা যেন ভোটার হতে না পারে : সিইসি জিয়াউর রহমান দেশে প্রথম জুয়া চালু করেছিলো : হানিফ ছাত্রলীগ-যুবলীগই নয়, আ.লীগের অনেকেও নজরদারিতে: কাদের রাজশাহীর চারঘাট স্লুইচগেটের নিচে ৪টি গলিত মরদেহ ভেসে এসেছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনা মহানগরে ইয়াবাসহ তিন মাদক কারবারী আটক চাঁদপুরে বিদ্যুতের তারে জড়িয়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু সোনাইমুড়ীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার মধুপুরে ট্রাকচাপায় ভ্যান চালক নিহত চাঁপাইনবানগঞ্জে যুবকের কবজি কাটার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪
১৫৩৩

এক মুজিব সৈনিকের খোলা চিঠি

মোস্তফা সরোয়ার তুমি এগিয়ে যাও

প্রকাশিত: ৮ মার্চ ২০১৯  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণের ম্যুরাল স্থাপনের পর খুলনার স্থানীয় সকল দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে তা পরিদর্শনে করছেন মোঃ মোস্তফা সরোয়ার। সম্পূর্ণ নিজ উদ্যোগ ও অর্থায়নে তিনি মূর‍্যালটি স্থাপন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণের ম্যুরাল স্থাপনের পর খুলনার স্থানীয় সকল দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে তা পরিদর্শনে করছেন মোঃ মোস্তফা সরোয়ার। সম্পূর্ণ নিজ উদ্যোগ ও অর্থায়নে তিনি মূর‍্যালটি স্থাপন করেন।

খোলা চিঠি

প্রিয় মোস্তফা ভাই,

তুমি আর এখন আমাদের খুলনার গুটুদিয়া ইউনিয়ন পরিষদের জন প্রতিনিধি নেই। কিন্তু ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ মার্চ এর ভাষণের যে মুর‍্যাল স্থাপন করে গেছ, ডুমুরিয়ার বুকে বঙ্গবন্ধুর এই প্রতিকৃতি চিরস্মরণীয় হয়ে থাকবে। তুমি যে ভাবে রাত দিন অক্লান্ত পরিশ্রম করে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য যে ভাবে তোমার চিন্তা চেতনার প্রতিফলন ঘটিয়েছ, আমরা বঙ্গবন্ধুর সৈনিকরা তোমার কাছে চিরকৃতজ্ঞ। একটি নয় তোমার নিজস্ব অর্থায়নে তুমি দুই দুই বার বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করেছ এবং ৭ মার্চের ভাষণ ইউনেস্কো পুরস্কার পাওয়ায় গুটুদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তোমার কর্তৃক বঙ্গবন্ধুর যে প্রতিকৃতি স্থাপন হয়েছে ভবিষ্যৎ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য এই প্রতিকৃতি এক দৃষ্টান্ত এবং তোমার অল্প দিনের এই প্রতিনিধিত্ব গুটুদিয়া ইউনিয়নবাসি এবং আওয়ামী লীগ সৈনিকরা তোমার এই কৃতি চিরস্মরণীয় করে রাখবে। দুঃখজনক হলেও সত্য ডুমুরিয়ার সুবিধাভোগী কোন নেতাই আজ পর্যন্ত একটিও জাতির জনকের প্রতিকৃতি স্থাপন করতে পারেনিগুটি কয়েক স্বার্থান্বেষী নেতা শুধু নিজেদের আখের গুছিয়েছে। এখন ডুমুরিয়াবাসি এবং আওয়ামী লীগের প্রত্যেক নেতা কর্মীর কাছে প্রশ্ন, ডুমুরিয়া উপজেলার আওয়ামী নেতা কর্মীদের বসার মতো একটিও স্থান নেই। আরো অনেক কিছু বলতে চাই, সময় এলে বলবো।

 

প্রিয় মোস্তফা ভাই,২০০৪ সালে ডুমুরিয়ার মাটিতে চার দলীয় জোট সরকারের আমলে যখন আওয়ামী লীগের নেতা কর্মী ও সাধারণ মানুষের উপর নির্যাতন চলছিল, তার বিরুদ্ধে একমাত্র প্রতিবাদ করেছো তুমি। তুমিদৈনিক প্রবর্তন পত্রিকা মিথ্যা মামলা ও হামলার বিরুদ্ধে তোমার লেখনির মাধ্যমে নির্যাতিত আওয়ামী লীগের নেতা কর্মীদের অনুপ্রাণিত করেছিলো তার কারণে চার দলীয় জোট সরকার তোমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তোমাকে কারাগারে পাঠিয়েছিল, অসংখ্য মিথ্যা মামলা দিয়ে জর্জরিত করেছিল তৎকালীন চার দলীয় জোট সরকার এমপি গোলাম পরওয়ার। ২০০৪ সালে ৭ মাস ৯ দিন তোমাকে কারাভোগ করতে হয়েছিল। অথচ সেই সময় ডুমুরিয়া আওয়ামী লীগের সব থেকে সুবিধাভোগী নেতারা, আওয়ামী লীগ নেতা কর্মীদের পাশে না দাঁড়িয়ে পুরো চার দলীয় সরকারের আমলে ভারতে অবস্থান করেছিল। তোমার অবদান ডুমুরিয়া আওয়ামী লীগ কখনও ভুলবে না। কোন মিথ্যা তোমাকে দমিয়ে রাখতে পারবে না। আমরা আমাদের প্রাণ প্রিয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি পরম কৃতজ্ঞ। তিনি সঠিক সময়ে সাধারণ নেতা কর্মীদের প্রাণের স্পন্দন মোস্তফা সরোয়ারকে ডুমুরিয়াবাসীর দায়িত্ব দিয়েছিলেন, কিন্তু ষড়যন্ত্রকারীদের ছলনায় তা এখন গভীর অনিশ্চয়তায় । মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন, আমাদের প্রিয় নেতাকে নৌকার মাঝি হিসেবে ফিরিয়ে দিন।

 

প্রিয় মোস্তফা ভাই, তুমি শিখিয়েছো সততাই আমাদের সাহস, তুমি আরো শিখিয়েছো ভাগ্য সব সময় সাহসীদের পক্ষেই থাকে, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তুমি এগিয়ে যাও দৃঢ় প্রত্যয়ে। ডুমুরিয়াবাসী আছে তোমার সাথে । জয় আমাদের হবেই ইনশা আল্লাহ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর