আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন মোসলেম উদ্দিন প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন চিরনিদ্রায় শায়িত হলেন আব্দুল মান্নান চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
২৬০

মোংলা, পায়রা ও চট্টগ্রাম বন্দরের কার্যক্রম বন্ধ

ঢাকা অফিস রাত ০২ : ৩৭

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর ও চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। এ বিপদ সংকেত জারির পর সমুদ্রবন্দর তিনটিতে সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সারাদেশে সব ধরনের নৌযান চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে বলেছে অভ্যন্তরীণ নৌপ‌রিবহন কর্তৃপ‌ক্ষ।

শুক্রবার চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান, পণ্য ওঠানামাসহ বন্দরের সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি লাইটার জাহাজগুলোকে কর্ণফুলী নদীর উজানে নিয়ে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

জানা গেছে, মোংলা বন্দরে বিপদ সংকেত পাওয়ার পর বন্দরের সব কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এ বন্দরে ১৪টি বিদেশি জাহাজে মালামাল তোলা ও খালাসের কাজ চলছিল। এদিকে পায়রা বন্দরে বিপদ সংকেত আসার আগেই দুপুরে এ বন্দরের সব কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। উপকুলীয় এলাকায় সব আশ্রয় কেন্দ্রগুলো (সাইক্লোন সেন্টার) খুলে দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে জনগণকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে মাইকিং করা হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর