• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় তিন নারীসহ নিহত ৪ কাল সব জেলায় ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন প্রধানমন্ত্রী লন্ডন থেকে ফিরলেন ৬০ বাংলাদেশি দেশে করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ১৯ জন খুলনায় নিম্ন আয়ের মানুষের মাঝে নৌবাহিনীর ত্রান বিতরণ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দেশ এখন নিরাপদে আছে: স্বাস্থ্যমন্ত্রী
১৮৩

মোংলায় করোনা সন্দেহে ৩ নাবিক পর্যাবেক্ষণে

আজকের খুলনা

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মোংলায় সমুদ্র বন্দরে তিন ফিলিপিনো নাবিক কোয়ারেন্টাইনে; তাদের জাহাজেই থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এম ভি সেরিনিটাস এন’ কয়লাবাহী জাহাজটি সিঙ্গাপুর হয়ে গতকাল বুধবার মোংলা বন্দরে পৌঁছায়। পরে, ওই জাহাজের তিন নাবিকের হঠাৎ জ্বর অনুভব হওয়ায় আইইডিসিআর'র পরামর্শে তাদের জাহাজের আলাদা তিনটি কক্ষে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে এবং ওষুধ সরবরাহ করা হয়েছে। করোনাভাইরাস আতঙ্কে মোংলা বন্দরে অবস্থান করা জাহাজের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৫ই মার্চ) সকাল থেকে মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এম ভি সেরিনিটাস এন’ জাহাজের কাজ বন্ধ রাখে বন্দর কর্তৃপক্ষ। বন্দরের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বুধবার (৪ মার্চ) ইন্দোনেশিয়া থেকে ২৪ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে পৌঁছায় ‘এম ভি সেরিনিটাস এন’ জাহাজ। জাহাজটি বন্দরের হারবারের ৩ নাম্বার মুরিং বয়ায় অবস্থান করে। ওই জাহাজের তিনজন ক্রু (নাবিক) হঠাৎ জ্বরে আক্রান্ত হলে তাদের পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তবে, তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

জাহাজের ওই তিন ক্রু ফিলিপাইনের নাগরিক বলে জানা গেছে।

হারবার মাস্টার আরও বলেন, যেহেতেু করোনাভাইরাস আতঙ্ক দেখা দিয়েছে সে ক্ষেত্রে ওই জাহাজ থেকে সকল শ্রমিক নামিয়ে এনে আমরা জাহাজের সকল প্রকার কার্যক্রম বন্ধ রেখেছি। পরিবেশ স্বাভাবিক হলে জাহাজের কাজ আবার শুর হবে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ কর্মকর্তা ডাঃ সুফিয়া খাতুন বলেন, মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এম ভি সেরিনিটাস এন’ জাহাজের তিন ক্রু ফিলিপাইনের নাগরিক জ্বরে আক্রান্ত হলে আমরা তাদের পরীক্ষা করি। এ সময়, তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। এদের মধ্যে আবার দু'জনের জ্বর ভাল হয়ে গেছে এবং একজনের শরীরে ৯৯ দশমিক ৭৭ ডিগ্রি জ্বর রয়েছে। যা খুবই স্বাভাবিক। আতঙ্কের কিছু নাই বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের এই পোর্ট হেলথ কর্মকর্তা।

ডাঃ সুফিয়া আরও বলেন, এই একজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই জাহাজে ২০ জন বিদেশি নাবিক রয়েছেন বলে জানা গেছে।

আজকের খুলনা
আজকের খুলনা
আঞ্চলিক বিভাগের পাঠকপ্রিয় খবর